মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

ওয়ানডেতে রাহির প্রথম উইকেট

১৫ মে, ২০১৯ ১৭:১৪:৫৪

ছবি: সংগৃহীত

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আগেই পৌঁছে গেছে বাংলাদেশ। কিন্তু আজ বুধবার (১৫ মে) নিয়ম রক্ষার ম্যাচে ডাবলিনের ম্যালাহাইডে বাংলাদেশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। অন্যদিনের মতো আজও টস ভাগ্য মাশরাফি বিন মর্তুজার পক্ষে ছিল না।

ব্যাটিংয়ে নেমে শুরুটা একেবারে সাদামাটা হয় আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও জেমস ম্যাককলাম এর। প্রস্তুতি ম্যাচে আইরিশ ‘এ’ দলের হয়ে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করে মূল দলে সুযোগ পেয়েছিলেন। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারলেন না ম্যাককলাম। পরপর দুই ম্যাচেই আউট হলেন মাত্র ৫ রানে। তাকে সাজঘরে ফেরান রুবেল হোসেন। আজ দলে ফিরেই নিজের দ্বিতীয় ওভারেই উইকেট পেয়েছেন তিনি। রুবেলের বল ব্যাকফুটে খেলতে গিয়ে স্লিপে লিটন দাসকে ক্যাচ দেন জেমস ম্যাককলাম।

এরপর অ্যান্ডি বালবির্নিকে সাথে নিয়ে সামনের দিকে আগাতে থাকে স্টার্লিং। কিন্তু বালবির্নির ইনিংস বড় করতে দেননি আবু জায়েদ রাহি। ডানহাতি পেসারের লেগ স্টাম্পের বাইরের শর্ট বল খেলতে গিয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু ব্যাটে খেলতে পারেন নি। বল তার গ্লাভস ছুঁয়ে চলে যায় উইকেটের পেছনে। বাঁ দিকে ঝাঁপিয়ে ক্যাচ নেন উইকেটকিপার মুশফিকুর রহিম। আউট হওয়ার আগে ২০ বলে ২০ রান। এটি রাহির ওয়ানডে ক্রিকেটের প্রথম উইকেট।

এ রির্পোট লেখা পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ২০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৯৬ রান। ক্রিজে আছেন অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টার্লিং।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, মোহাম্মদ সাইউউদ্দিন।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), পল স্টার্লিং, জেমস ম্যাককলাম, অ্যান্ডি বালবির্নি, কেভিন ও’ব্রায়েন, মার্ক আদিয়ার, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, বয়েড রানকিন, ম্যাককার্থি, জশ লিটল।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: