পারভেজের কণ্ঠই এখন স্বজনদের শেষ স্মৃতি

১৫ মে, ২০১৯ ২১:১৭:৪১

ছবি: ইন্টারনেট থেকে নেয়া।

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে গত বৃহস্পতিবার (৯ মে) ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় নিহত লোকজনের একটি তালিকা প্রকাশ করেছে রেড ক্রিসেন্ট সোসাইটি। ওই তালিকায় নাম রয়েছে বাংলাদেশের যুবক পারভেজের।

পারভেজের বাড়ি শরীয়তপুরের নড়িয়া উপজেলার ভূমখারা ইউনিয়নের চাকধ গ্রামে।

বুধবার (১৫ মে) পারভেজের বাড়িতে গিয়ে দেখা যায়, ছেলের সঙ্গে বলা সর্বশেষ কথার অডিও রেকর্ড শুনতে শুনতে বিলাপ করছেন মা পারভীন আক্তার।

পারভেজের বাবা মোর্শেদ মৃধা বললেন, তিনি কৃষিকাজ করে সংসার চালান। সংসারের আয় বাড়াতে বড় ছেলে পারভেজ বিদেশ যেতে চাইলে কৃষিজমি বিক্রি করে তাঁকে লিবিয়া পাঠান। কিন্তু ছেলের আর কোনো খোঁজ পাচ্ছেন না তাঁরা। ছেলে জীবিত না থাকলেও অন্তত তাঁর লাশটা পাওয়ার আশায় এখন বুক বেঁধে আছে পারভেজের পরিবার।

গত বৃহস্পতিবার মা-কে শেষবারের মতো ফোন দিয়েছিলেন পারভেজ মৃধা। বলেছিলেন, ‘চিন্তা কইরো না, দোয়া কইরো। কালকে ট্রলার ছাড়ব, আমি পৌঁছাইয়া তোমারে ফোন দিমু।’ কিন্তু এরপর আর ফোন দেননি পারভেজ। পারভেজ বেঁচে আছেন না মারা গেছেন, সেটিও জানেন না তাঁর পরিবারের সদস্যরা। পরিবারের কাছে মুঠোফোনের ওই কণ্ঠই তাই এখন পারভেজের শেষ স্মৃতি।

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: