প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ইমরুল নুর

বিনোদন প্রতিবেদক

মাকে নিয়ে জীবন ও উপমার গান

১৫ মে, ২০১৯ ২৩:৫৬:৫৩

মা শাশ্বত, চিরন্তন একটি আশ্রয়ের নাম। মা শব্দটি মনে করিয়ে দেয় অকৃত্রিম স্নেহ, মমতা আর গভীর ভালোবাসার কথা। তারিখ যাই হোক সারা বিশ্বে মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস হিসেবে পালিত হয়। সেই হিসাবে গত ১২ মে ছিল মা দিবস। মায়ের প্রতি সন্তানের অকৃত্রিম ভালোবাসায় সারা বিশ্বে দিনটি পালিত হয়েছে।

বিশ্ব মা দিবসের রেশ কাটতে না কাটতেই সম্প্রতি প্রকাশিত হয়েছে মাকে নিয়ে নতুন গান। পৃথিবীর সব মায়েদের প্রতি সম্মান জানিয়ে ‘সবার আগে মা’ শিরনামের এই গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর করেছেন নাজির মাহমুদ। গানের সংগীতায়োজনে ছিলেন মুশফিক লিটু। সকল মায়েদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গানটিতে কণ্ঠ দিয়েছেন শারমীন সুলতানা উপমা। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন খান মাহি। গানের ভিডিওতে মায়ের ভূমিকায় উপস্থিত হয়েছেন উপমার নিজের মা।

রবিউল ইসলাম জীবন বলেন, ‘মায়ের সঙ্গে আমার সম্পর্কের কথা বলে শেষ করতে পারবো না। মাকে নিয়ে লেখা আমার প্রথম গান এটিই। গানটির মাধ্যমে গান-সন্তানের সম্পর্ক এবং ভালোবাসার কথাটি তুলে ধরার চেষ্টা করেছি।’

উপমা বলেন, ‘পৃথিবীর সকল মা-ই তার সন্তানের কাছে শ্রেষ্ঠ। তেমনি আমার কাছে আমার মা সেরা। মায়ের উৎসাহ এবং অনুপ্রেরণাতেই এই গানটি করেছি। গানটি গাইতে গিয়ে মা শব্দটিকে আরো গভীরভাবে উপলব্ধি করেছি। আশাকরি সব মা এবং তাদের সন্তানদের কাছে গানটি ভালো লাগবে।’

উপমার নিজস্ব ইউটিউব চ্যানেলে গানের ভিডিওটি প্রকাশ করা হয়েছে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: