সিরাজগঞ্জে খাদ্যমন্ত্রী

চাল রপ্তানির পরিকল্পনা করছে সরকার

১৬ মে ২০১৯ , ০৯:২৪:৫২

ছবি: প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশের চাহিদা মিটিয়ে বাংলাদেশের উৎপাদিত চাল বিদেশে রপ্তানি করার পরিকল্পনা করছে সরকার। আমরা সরকারি ভাবে প্রান্তিক কৃষক এবং মিলারদের নিকট থেকে ধান চাল ক্রয়ের যে বরাদ্দ দিয়েছি, তা যেন জোরে সরে ক্রয় করা হয় যাতে বাজারে প্রভাব পরে।

তিনি আরও বলেন, স্থায়ী সমাধানের জন্য যে সকল এলাকায় বোরো ধান বেশি উৎপাদন হয়, সেখানে প্যাডিক সাইস্লো ডাই মেশিং এবং ফ্যানি মেশিং সাথে দিয়ে আমরা যাতে ১০ লক্ষ মেট্রিক টন ধান কিনতে পারি সে ব্যবস্থা করা হবে।

বুধবার (১৫ মে) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা খাদ্য গুদামে প্রান্তিক কৃষক এবং মিলারদের নিকট থেকে আনুষ্ঠানিক ভাবে ধান ও চাল ক্রয় উদ্ধোধন শেষে তিনি এসব কথা বলেন।

এ উপলক্ষে জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, উপজেলা চেয়ারম্যান রিয়াদ উদ্দিন, চেম্বারের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য ও আওয়ামী লীগ নেতা অ্যাড: কেএম হোসেন আলী হাসান বক্তব্য রাখেন।

চলতি বছর সিরাজগঞ্জ জেলায় ৫ হাজার ৮শত ৮৩ মেট্রিক টন ধান, ২২হাজার ১শত মেট্রিক টন বোরো চাল, আতব চাল ৫হাজার ৮শত২২ মেট্রিক টন এবং ২২শত ৫১ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে। সরকারি ভাবে ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬ টাকা কেজি, চাল ৩৬ টাকা, আতব চাল ৩৫ টাকা কেজি নির্ধারণ করা হয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: