মনজুরুল ইসলাম

ময়মনসিংহ প্রতিনিধি

কলসিন্দুরের ফুটবল কন্যাদের বিদ্যালয়ে আগুন, তদন্ত কমিটি গঠন

১৬ মে, ২০১৯ ১০:৪৪:০০

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহের ধোবাউড়ায় কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের অফিস কক্ষে দুর্বৃত্তদের আগুন দেয়ার ঘটনায় দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা শিক্ষা কর্মকর্তা।

ময়মনসিংহ জেলা শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলামের নির্দেশে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

কলেজের সহকারী অধ্যাপক ও কলসিন্দুর নারী ফুটবল দলের ম্যানেজার মালারানী সরকার বলেন, যারা এ ন্যক্কারজনক ঘটনাটি ঘটিয়েছে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার চাই। যাতে কেউ এমন ঘটনা আর ঘটাতে না পারে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: রতন মিয়া জানান, আগুনে কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী সানজিদা, মারিয়া, মার্জিয়াদের সনদ মেডেল বা কাগজপত্রের কোনো ক্ষতি হয়নি। ওই ঘটনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠান জাতীয়করণের কাজে ব্যাঘাত সৃষ্টি করতেই ওই আগুন দেয়ার ঘটনা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ময়মনসিংহ জেলা শিক্ষা কর্মকর্তা মো: রফিকুল ইসলাম বলেন, আগুনের ঘটনা তদন্তে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে দুই সদস্যের কমিটির গঠন করেছেন জেলা শিক্ষা কর্মকর্তা। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বুধবার (১৫ মে) ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, আগুনের ঘটনা পরিকল্পিত। প্রতিষ্ঠানের লোকজনই এতে জড়িত থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ঘটনা যে-ই ঘটাক আমরা অবশ্যই খুঁজে বের করব।

এর আগে মঙ্গলবার (১৫ মে) ভোরে বাংলাদেশ নারী ফুটবলের আঁতুরঘর হিসেবে পরিচিত ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের অফিস কক্ষে আগুন দেয় দূর্বৃত্তরা। আগুনে ফুটবল কন্যাদের খেলাধুলার সনদপত্র ও মেডেল, রেজ্যুলেশন বইসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে যায়। এছাড়া একটি পেনড্রাইভ ও একটি রেজ্যুলেশন খাতা নিয়ে যায় দূর্বৃত্তরা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: