প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

হাসপাতালগুলোতে মনিটরিং বৃদ্ধি করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

১৬ মে ২০১৯ , ০২:০২:২৯

ছবি: নিজস্ব

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্যসেবার মান উন্নয়ন করাটাই আমাদের মূল লক্ষ্য। এজন্য হাসপাতালগুলোতে মনিটরিং বৃদ্ধি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইমার্জেন্সি, মেডিসিন বিভাগ ছাড়া অন্যান্য ডাক্তারদের কর্মঘণ্টা হল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। এজন্য ২টার পরে গেলে হাসপাতালে ডাক্তার কম দেখা যায়। এজন্য সরকারি হাসপাতালগুলোতে দ্বিতীয় শিফট করার বিষয়ে পরিকল্পনা হচ্ছে।

স্বাস্থ্য সুরক্ষা আইনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ আইন প্রণয়নের কার্যক্রম চলছে। ইতোমধ্যে আইনটি মন্ত্রিসভায় নিয়েছিলাম। তারা কিছু অবজার্ভেশন দিয়েছিল। সেগুলো নিয়ে কাজ করা হচ্ছে।

এ আইন হলে কি কি সুফল পাওয়া যাবে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যায় হলে জবাবদিহিতা থাকবে। এ আইনের মাধ্যমে সেবার মান বাড়বে। অযাচিতভাবে কোন ডাক্তার বা নার্সকে হামলা করলে এ আইনে ব্যবস্থা নেয়া যাবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালকে ৫ হাজার বেডে উন্নীত করার কাজ শুরু হয়েছে। আগামী চার বছরের মধ্যে পর্যায়ক্রমে কাজ সম্পন্ন হবে।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: