প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

খালেদা জিয়াকে জেলে নিয়ে আনন্দ করছে আ’লীগ

১৬ মে, ২০১৯ ১৪:১৬:০৮

ছবি: নিজস্ব

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খালেদা জিয়াকে জেলে নিয়ে তারা (আওয়ামী লীগ) আনন্দ করছে। আনন্দ করুক। বিএনপি আনন্দ করবে যেদিন সকল মানুষ নিয়ে রাস্তায় নেমে খালেদা জিয়াকে মুক্ত করবে।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভার তিনি একথা বলেন। ঐতিহাসিক ফারাক্কা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল।

নজরুল ইসলাম খান বলেম, মাওলানা ভাসানীর সময় যত আন্দোলন সংগ্রাম হয়েছে সবসময় তিনি অংশ গ্রহণ করতেন। মাওলানা ভাসানী জনগণের জন্য কথা বলতেন, জনগণের জন্য কাজ করতেন। মাওলানা ভাসানী সবসময় হক কথা বলতেন। তিনি হক কথা বলতে পছন্দ করতেন। যারা হক কথা পছন্দ করে না তারা মাওলানা ভাসানীর হক কথা বলা বন্ধ করে দিয়েছেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন সাহস নিয়ে রাস্তায় নামি তাহলে বেগম খালেদা জিয়াকে মুক্তি করা সম্ভব হবে।

নজরুল ইসলাম খান বলেন, এই দেশের জনগণ গণতন্ত্রের জন্য স্বাধীনতা সংগ্রাম করেছেন, জীবন দিয়েছেন, কিন্তু আজ স্বাধীন দেশে গণতন্ত্র নেই। তিনি বলেন, আজ গণতন্ত্রকে মুক্ত করতে হলে গণতান্ত্রিক আন্দোলনে বারবার নেতৃত্ব দিয়ে বিজয়ী হওয়া সেনাপতি বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

নজরুল ইসলাম খান বলেন, সরকার উন্নয়ন উন্নয়ন বলে গলা ফাটাচ্ছে। দেশে উন্নয়ন হচ্ছে কিন্তু তা অসম উন্নয়ন। যারা ধনী তারা আরও ধনী হচ্ছেন।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, বাংলাদেশ ভারতের বন্ধুপ্রীতম দেশ কিন্তু আমাদের সাথে তাদের যেসকল চুক্তি হয়েছে আমরা সেই চুক্তি অনুযায়ী ন্যায্য অধিকার পাচ্ছি না। তিনি বলেন, পাকিস্তান ও ভারতের মধ্যে এত যুদ্ধ এত বৈরিতা কিন্তু তাদের মধ্যেও তো পানি চুক্তি আছে এবং তা সঠিকভাবে মানা হচ্ছে। কিন্তু আমাদের ফারাক্কা চুক্তির কোন বাস্তবায়ন হচ্ছে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং কৃষিবিদ হাসান জাফির তুহিনের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: