প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জেলা যুবলীগ কমিটিতে স্থান পেল নাজমুল

১৬ মে ২০১৯ , ০২:২৫:০০

ছবি: সংগৃহীত

নবগঠিত মানিকগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক কমিটিতে জায়গা করে নিলেন সাবেক ছাত্রলীগ নেতা ও দৌলতপুর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক অ্যাডঃ মোঃ ফয়জুল ইসলাম নাজমুল। সম্প্রতি গত ৬ মে জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক রাজা কে আহবায়ক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের সদস্য মাহবুবুর রহমান জনিকে যুগ্ম আহবায়ক করে ২৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় যুবলীগ।

সেই কমিটির অন্যতম সদস্য অ্যাডঃ ফয়জুল ইসলাম নাজমুল তার ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে দীর্ঘদিন জড়িত ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে স্কুল জীবন থেকেই তার রাজনীতির হাতেখড়ি। স্কুল জীবনে ধামশ্বর ইউনিয়ন ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হতে শুরু করে মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক ও মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সফল সহ-সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ দৌলতপুর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক হিসেবে অত্যন্ত নিষ্ঠার সহিত দায়িত্ব পালন কালে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে ইতিমধ্যেই পূর্ব দৌলতপুরে একজন মেধাবী ও পরিশ্রমী যুবনেতা হিসেবে সর্বমহলে পরিচিতি লাভ করেছেন। এছাড়া সম্প্রতি স্বস্ত্রীক বার কাউন্সিল সনদ অর্জন করে নব্য আইনজীবী হিসেবে মানিকগঞ্জ কোর্ট চত্তরে ও রয়েছে নাজমুলের বাড়তি সুনাম। পারিবারিক জীবনে ধামশ্বর ইউনিয়নের নিরালী গ্রামের ঐতিহ্যবাহী শিক্ষিত ও মাতব্বর পরিবারে নাজমুলের জন্ম।

নাজমুলের দাদা মরহুম আব্দুল গফুর মাতবর ও এলাকায় ব্যাপক জনপ্রিয় ছিলেন এবং নাজমুলের দাদার বড় ভাই প্রয়াত অ্যাডঃ আব্দুর রহমান ও তৎকালীন যুদ্ধপরবর্তী ধামশ্বর ইউনিয়নের প্রথম চেয়ারম্যান ছিলেন। তারা সবাই বঙ্গবন্ধুর আমল হতেই আওয়ামী রাজনীতির সাথে জড়িত ছিলেন। আওয়ামী পরিবারের জন্ম অবসরপ্রাপ্ত ভূমি কর্মকর্তা নাজমুলের পিতা জনাব মোঃ মফিজুল ইসলাম এবং স্কুলশিক্ষিকা মাতা ফেরদৌসী জামানের একমাত্র পুত্র সন্তান নাজমুল তার ছোটবেলা হতেই এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে ও গরিব দুঃখী মানুষের সেবা করে নিয়মিত সাধারণ মানুষের পাশে রয়েছেন।

এলাকায় ভবিষ্যৎ চেয়ারম্যান প্রার্থী হিসেবে ও লোকমুখে নাজমুলের নাম বেশ জোড়ালো ভাবেই শোনা যাচ্ছে। এ ব্যাপারে কথা হলে ফয়জুল ইসলাম নাজমুল জানান, বঙ্গবন্ধুর আদর্শিক চিন্তাচেতনা বকে ধারন করেই তিনি বড় হয়েছেন। বর্তমানে জাতির পিতা সু্যোগ্য কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর স্নেহধন্য মানিকগঞ্জ ১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এ.এম. নাঈমুর রহমান দুর্জয় ভাইয়ের পাশে থেকে দিনরাত্রি কাজ করে যাচ্ছি। কোন পদ পজিশনের আশায় নয়, সংগঠনের জন্য কাজ করতে গিয়ে নিয়মিত মাঠে আছি৷ আর মন থেকে দলের জন্য কাজ করতে থাকলে দল ঠিকই মূল্যায়ন করে বলে তিনি বিশ্বাস করেন।

জেলা যুবলীগে নাজমুল সদস্য পদ লাভ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নাজমুল কে নিয়ে তার অজস্র শুভাকাঙ্খীরা অসংখ্য শুভেচ্ছা সম্বলিত পোষ্ট দিয়েছেন। তার এই রাজনৈতিক সফলতা অর্জনে এলাকাবাসী মিষ্টি বিতরণ করার পাশাপাশি ভীষন আনন্দ ও উল্লাস প্রকাশ করেছেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: