প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

মানি লন্ডারিং এবং টেরোরিজম ফাইন্যান্সিং নিয়ে যা বললেন অর্থমন্ত্রী 

১৬ মে, ২০১৯ ১৭:৩১:৪৮

ছবি: ইন্টারনেট

দেশ থেকে মানি লন্ডারিং এবং টেরোরিজম ফাইন্যান্সিং কঠোরভাবে দমন করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আহম মোস্তফা কামাল।

বৃহস্পতিবার (১৬ মে) সচিবালয় মানি লন্ডারিং সম্পর্কিত জাতীয় কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা আমাদের আজকের মিটিং এ স্পেসিফিক এরিয়া নিয়ে আলোচনা করেছি, সেটা হলো মানি লন্ডারিং এবং টেরোরিজম ফাইন্যান্সিং নিয়ে। এই দুটোই রোধ করতে হবে। প্রধানমন্ত্রী যেহেতু বলেই দিয়েছেন, আমরা আর দুর্নীতি দেখতে চাই না। যেহেতু মানি লন্ডারিং একটি দুর্ণীতি এবং টেরোরিস্ট ফাইন্যান্সিং এর ক্ষেত্রেও দুর্নীতির মাধ্যমে টাকা উপার্জিত হয়ে এখানে ব্যবহৃত হয় সুতারং এই দুটোকেই আমরা ‘না’ বলেছি। এটা এখন বাস্তবায়ন করতে হবে।

তিনি বলেন, এটা বাস্তবায়ন করার জন্য ভেরি হাই পাওয়ার কমিটির সব সদস্য একমত হয়েছেন, যেখানেই মানি লন্ডারিং এর মতো কিছু মনে হয়, যেখানে আমাদের টেরোরিজম ফাইন্যান্সিং এর মতো কিছু মনে হয় সেই তথ্যগুলো সংশ্লিষ্টদের জানান দিতে হবে। এ কমিটির আগে বছরে আমাদের তিনটা মিটিং ছিল এখন আমরা চারবার বসবো।

প্রত্যেক মিটিং এ আগের মিটিং এর সিদ্ধান্তগুলো কতটা বাস্তবায়ণ হলো সেটা জানার চেষ্টা করা হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আমরা কারও বিরুদ্ধে নই। কিন্তু কেউ দেশ এবং জনগণের ক্ষতি করে পার পেয়ে যাক সেটা আমরা চাই না। এখানে সবাই সবার জায়গা থেকে তাদের ব্যবসা করবে কিন্তু মানি লন্ডারিং করতে পারবে না। আর টেরোরিস্ট ফাইন্যান্সিং করতে পারবে না।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: