প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হোস্টেলের সামনে মেডিকেল ছাত্রীকে জড়িয়ে ধরল যুবক

১৬ মে ২০১৯ , ০৬:০৫:০০

ছবি: ইন্টারনেট

ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-৫৫ ব্যাচের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদে কলেজ গেটের প্রধান ফটকে তালা দিয়ে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এ ঘটনায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৬ মে) সকাল থেকে মেডিকেল কলেজের প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বুধবার সন্ধ্যায় এক ছাত্রী ইফতার কিনে হোস্টেলে ফিরছিলেন। এ সময় ওই ছাত্রীকে একা পেয়ে এক যুবক জাপটে ধরে শ্লীলতাহানির চেষ্টা চালায়। এ অবস্থায় ছাত্রী চিৎকার দিলেও কোনো নিরাপত্তাকর্মীর সাড়া মেলেনি। এই সুযোগে ওই বখাটে পালিয়ে যায়। ওই সময় গেটে কোনো নিরাপত্তাকর্মী ছিল না। বিষয়টি জানাজানি হলে রাতেই হোস্টেল সুপার নাহিদা আক্তারকে এবং কলেজ অধ্যক্ষ আনোয়ার হোসেনকে অবহিত করেন শিক্ষার্থীরা। কিন্তু কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ না নিয়ে উল্টো শিক্ষার্থীদের বিষয়টি ধামাচাপা দেয়ার কথা বললে ফুঁসে ওঠেন তারা।

যৌন হয়রানির ঘটনায় নিরাপত্তার অভিযোগ এনে বৃহস্পতিবার সকালে নারী হোস্টেলের দারোয়ান রাজা মিয়াকে মারধর করে শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা কলেজ গেটে তালা দিয়ে বিক্ষোভ করছে।

কোতোয়ালী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: আল-আমিন বলেন, শিক্ষার্থীদের বিক্ষোভ যেন আন্দোলনে রুপান্তরিত না হয় সেজন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনারও কথা বলেন তিনি।

মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: আনোয়ার হোসেন বলেন, শিক্ষার্থীকে শ্লীলতাহানির বিষয়টি আমলে নিয়ে দোষীদের সনাক্ত করে ব্যবস্থা নেয়া হবে। ক্যাম্পাসে নিরাপত্তাও জোরদার করা হবে।

বিডি২৪লাইভ/এসএএস/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: