প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

যে কারণে সতীর্থদের ছাড়া কিছু বললেন না মাশরাফি

প্রকাশিত: ০২:৪৩ অপরাহ্ণ, ১৯ মে ২০১৯

ছবি: সংগৃহীত

দীর্ঘ দিনের অপেক্ষা আর ৬টি ফাইনালে হেরে যাওয়ার বেদনা, হতাশা কাটিয়ে অবশেষে ট্রফি জয়ের স্বাদ পেয়েছে টিম বাংলাদেশ। শুক্রবার (১৭ মে) আয়ারল্যান্ডের মালাহাইডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে উইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো কোনো ট্রফি জিতেছে টাইগাররা।

ত্রিদেশীয় সিরিজ জিতে ব্যক্তিগত কারণে দেশে ফিরেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে দেশে ফিরে সাংবাদিকদের সামনে সিরিজ জয়ের ব্যাপারে কোনো কথায় বলেন নি মাশরাফি।

শনিবার (১৮ মে) বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান মাশরাফি। পরে রাত পৌনে ১২টার দিকে বিমানবন্দরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল ও বোর্ড পরিচালকরা তাকে ফুলেল সংবর্ধনা জানান।
 
আয়ারল্যান্ডের ডাবলিন থেকে মাশরাফির এবারের ফেরা ছিল অন্যরকম। শিরোপা জয়ের উচ্ছ্বাস নিয়ে দেশে পা রাখেন
ওয়ানডে অধিনায়ক। নতুন কিছু নিশ্চয় বলবেন। এই আশায় বিমানবন্দরে ভিড় করেছিল সংবাদমাধ্যমগুলো।

কিন্তু পুরো দল না থাকায় শিরোপা জয় বা ত্রিদেশীয় সিরিজ নিয়ে কোনো কথা বলেন নি টাইগার অধিনায়ক।

মাশরাফি বলেন, ‌‘পুরো টিম আসেনি। আমি এসেছি ছুটিতে। এটা (প্রতিক্রিয়া দেওয়া) ঠিক হবে না। মেইন প্লেয়ার যারা খেলেছে, মাঠে কষ্ট করেছে। তারা এখানে থাকা ডিজার্ভ করে। এটা টিমের অর্জন। অন্তত এই টুর্নামেন্ট নিয়ে কথা বলতে গেলে, পুরো টিম থাকলে কথা বলাটা আমার জন্য ঠিক হতো। ওরা না থাকায় খেলা নিয়ে কথা বলতে আমার ভালো লাগছে না। আমার মনে হয়, ওরা থাকলে আমি ভালো অনুভব করতাম।’

এ সময় আয়ারল্যান্ড সিরিজে দলে সুযোগ পাওয়া পেসার তাসকিন আহমেদ, নাঈম হাসান, ফরহাদ রেজা ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুও সঙ্গে ছিলেন।

সবকিছু ঠিক থাকলে আগামী ২২মে দলের সঙ্গে যোগ দিতে আবারও ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন মাশরাফি।

উল্লেখ্য, বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের। গত ১৭ মে শুক্রবার ডাবলিনের মালাহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে উইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জেতে বাংলাদেশ।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: