প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

পবিত্র ঈদুল ফিতর

বাসের ভাড়া অতিরিক্ত নিলেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৩:২২ অপরাহ্ণ, ১৯ মে ২০১৯

ছবি: নিজস্ব

ঈদে বাসের ভাড়া অতিরিক্ত নিলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (১৯ মে) দুপুরে আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক সভা শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়া হলে এবং লঞ্চ, রেল, বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হলে ব্যবস্থা নেওয়া হবে। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদে পেশাদার ড্রাইভার ছাড়া কেউ গণপরিবহন চালাতে পারবে না। সড়কে পুলিশ এ বিষয়ে তৎপর থাকবে। 

উৎসবকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কা আছে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের গোয়েন্দারা এ বিষয়ে তৎপর রয়েছে।

তিনি বলেন, আমরা সব বিষয়কেই গুরুত্ব দিয়ে কাজ করি। আমাদের নিরাপত্তাবাহিনী প্রস্তুত আছে। সেজন্যই আমরা অনেক কিছু থেকে মুক্ত রাখতে পেরেছি। আমরা যেকোন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারব বলে আশা করি।

মন্ত্রী বলেন, ঈদে আইনশৃঙ্খলা বাহিনীর ছুটি সীমিত থাকবে। প্রতি বছরই এটি সীমিত থাকে। পুলিশ বাহিনী সবসময় তাদের সদস্যদের আগে এবং পরে ছুটি দিয়ে সমবন্বয় করে থাকে। এটা রেগুলার ডিউটি।

তিনি আরও বলেন, ঈদে ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে। বিভিন্ন শহরে ব্লকরেইড দেয়া হবে। ঢাকার প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট থাকবে। 

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: