প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ 

প্রকাশিত: ০৪:৪১ অপরাহ্ণ, ১৯ মে ২০১৯

ছবি: নিজস্ব

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এবং ধর্ম নিয়ে অবমাননা ও কটুক্তির প্রতিবদে প্রতিবাদ সভা এবং বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দল।

আজ রবিবার (১৯ মে) বেলা সাড়ে ১২টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে জাতীয়তাবাদী ওলামা দলের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, নিরুদ্দেশ গণতন্ত্র যাতে ফিরে না আসে সেজন্যই এদেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রী ‘গণতন্ত্রের মা’ বিএনপি চেয়ারপার্সন ও চারবারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দী করে রাখা হয়েছে। প্রধানমন্ত্রী লন্ডনে বলেছেন বেগম জিয়া কোনদিন কারাগার থেকে বের হতে পারবেন না। দেশে ফিরে প্রধানমন্ত্রী তাঁর নিরঙ্কুশ কর্তৃত্ববাদী শাসনের চরম বহি:প্রকাশ দেখাতে শুরু করেছেন। বেগম জিয়াকে আটকিয়ে রাখার জন্য পাকাপোক্ত বন্দোবস্ত শুরু করেছেন। বিএনপি চেয়ারপার্সনকে পিজি থেকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানোর জন্য নানা তোড়জোড় শুরু হয়েছে। দেশের আইন আদালত, প্রশাসন সবই শেখ হাসিনার চোখ রাঙানীর কাছে তটস্থ। সুতরাং ন্যায় বিচার পাওয়ার আর কোন জায়গা নেই। একমাত্র জনগণই ন্যায় বিচার নিশ্চিত করবে। 

তিনি বলেন, অবৈধ শাসকগোষ্ঠীর বিচার হবে রাজপথে। এজন্য জনগণ সবধরণের প্রস্তুতি নিচ্ছে। জনগণের আশা-আকাঙ্খার প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে কারাগার থেকে মুক্তি দেয়া না হলে রাজপথে দেশের আপামর জনসাধারণের ক্ষোভের উত্তাল ঢেউ দেশনেত্রীকে কারামুক্ত করবেই। 

রিজভী আরও বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর কারণেই এদেশের আবহমানকালের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বিনষ্ট করতে কিছু মানুষ উঠেপড়ে লেগেছে। খুব পরিকল্পিতভাবেই সরকারের লোকেরা সাম্প্রদায়িক উস্কানি দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টর করছে। এ সম্পর্কে দেশের জনগণকে সচেতন থাকতে হবে। কোনভাবেই বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বুনন যাতে নষ্ট না হয় সেজন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে।

জাতীয়তাবাদী ওলামা দলের আহবায়ক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যক্ষ মাওলানা শাহ মোঃ নেছারুল হক এর সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম তালুকদার এর সঞ্চালনায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ, ওলামা দলের যুগ্ম আহবায়ক মাওলানা কাজী আবুল হোসেন, মাওলানা মাহমুদুল হাসান শামীম, মুফতী এ বি এম শরিফ উল্লাহ, ক্বারী সিরাজুল ইসলাম, ক্বারী এখলাছ উদ্দিন বাবুল, মাওলানা আলমগীর হোসেন খলিলী, মাওলানা হাবিব উল্লাহ নোমানী, ঢাকা মহানগর দক্ষিণ ওলামা দলের সদস্য সচিব ক্বারী মো: রফিকুল ইসলাম, উত্তরের সদস্য সচিব হাজী মো: মঞ্জুরুল ইসলাম, উত্তরের যুগ্ম আহবায়ক মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা হাফেজ মাসুম বিল্লাহ, মাওলানা তাজুল ইসলাম, শাহজাহান কামাল, দক্ষিণের যুগ্ম আহবায়ক খায়রুল ইসলাম অরুন, মাওলানা আশরাফ আলী, মাওলানা আবুল হাসান, মাওলানা হাবিবুর রহমান ও মাওলানা জাকারিয়া প্রমূখ। বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এর নেতৃত্বে মিছিল শুরু হলে মিছিলে অংশগ্রহণকারী ওলামা দলের নেতাকর্মীরা বিএনপি চেয়ারপার্সন ও এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবিতে সোচ্চার কন্ঠে শ্লোগান দিয়ে রাজপথ প্রকম্পিত করে তোলেন।

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: