প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বালিশ নিয়ে গণ ঐক্যের অন্যরকম প্রতিবাদ

প্রকাশিত: ০৬:২৯ অপরাহ্ণ, ১৯ মে ২০১৯

ছবি: প্রতীকী

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের থাকার জন্য নির্মিত ভবনের জন্য কেনা বালিশের মূল্য দেখে চোখ কপালে উঠেছে দেশবাসীর। এ নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। যে যেভাবে পারছেন প্রতিবাদ করছেন বিষয়টি বিরুদ্ধে।

এ নিয়ে আগামীকাল সোমবার (২০ মে) বালিশ হাতে প্রতিবাদী মানববন্ধন করার ঘোষণা দিয়েছে রাজনৈতিক জোট বাংলাদেশ গণ ঐক্য।

সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির উদ্যোগে রূপপুর পারমাণবিক প্রকল্পে দুর্নীতির ভয়াবহ ঘটনার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ গণ ঐক্যের প্রচার সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের পাঠানো এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, একটি জাতীয় দৈনিকে প্রকাশিত তথ্য অনুযায়ী, ওই ভবনের জন্য ১ হাজার ৩২০টি বালিশ কেনা হয়েছে। এদের প্রতিটির মূল্য দেখানো হয়েছে ৫ হাজার ৯৫৭ টাকা। আর সেই প্রতিটি বালিশ নিচ থেকে ভবনের ওপরে তুলতে খরচ দেখানো হয়েছে ৭৬০ টাকা!

বালিশের পেছনে এমন অসংঙ্গতিপূর্ণ ব্যয়ের কথা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে সমালোচনা ঝড় বইছে।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের গ্রিনসিটি প্রকল্পের ১১০ ফ্ল্যাটের জন্য অস্বাভাবিক মূল্যে আসবাবপত্র কেনা ও ভবনে উঠানোর ব্যয় করা হয়েছে।

সরকারি আসবাবপত্র ক্রয়ের ক্ষেত্রে অর্থ ব্যয়ের এমন অসংঙ্গতির ঘটনা ঘটিয়েছেন গণপূর্ত অধিদফতরের পাবনা জেলার পূর্ত বিভাগের কর্মকর্তারা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: