প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপে যাচ্ছেন রাজ্জাক

প্রকাশিত: ০৮:৪৮ অপরাহ্ণ, ১৯ মে ২০১৯

কয়েক বছর আগেই যেন জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়েছেন আব্দুর রাজ্জাক। দলে না থাকলেও আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে দেখা যাবে রাজ্জাকের উপস্থিতি। বাংলাদেশের অভিজ্ঞ এই ক্রিকেটারকে বিশ্বকাপের দ্বাদশ আসরে বিশেষ দূত হিসেবে আমন্ত্রণ জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এর আগে দুইটি বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্বও করেছেন আব্দুর রাজ্জাক। ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে দলের বোলিং বিভাগের অন্যতম ভরসা ছিলেন তিনি। ২০০৭ সালের বিশ্বকাপে দেশের হয়ে সর্ব্বোচ্চ ১৩ উইকেটের মালিকও ছিলেন এই বাঁহাতি স্পিনার। দেশের হয়ে ১৩ টেস্ট, ১৫৩ টি ওয়ানডে ও ৩৪ টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে রাজ্জাকের।

দেশের প্রথম বোলার হিসেবে ওয়ানডেতে ২০০ উইকেট পাওয়ার কৃতিত্বও রাজ্জাকের দখলে। বিশ্বকাপের সময় আইসিসির হয়ে বিভিন্ন প্রচারণামূলক কাজে অংশ নেওয়ার কথা রয়েছে তার। এই মাসের ৩০ তারিখ ইংল্যান্ডে পর্দা উঠবে ক্রিকেটের বিশ্ব মহারণের।

জাতীয় দলের রঙিন জার্সি গায়ে আব্দুর রাজ্জাক শেষ কবে মাঠে নেমেছিলেন, তা ভুলে গেছেন অনেকেই। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেললেও একদিনের আন্তর্জাতিক ক্রিকেট সর্বশেষ খেলেছেন ২০১৪ সালের আগস্টে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: