প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

নির্বাচনে ‘ভরাডুবির’ খবরে যা বললেন মমতা

প্রকাশিত: ০৪:১১ অপরাহ্ণ, ১৯ মে ২০১৯

ছবি: ইন্টারনেট

৪২ এ ৪২ পাওয়ার কথা বারবার বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর ৪২ আসন নিয়েই মহাজোটে বড় ভূমিকা নেবেন তিনি, এমনটাই আশা করছেন তিনি।

তবে বুথ ফেরত সমীক্ষা তাঁর সেই আশায় জল ঢেলে বলছে, আসন এই রাজ্যে সংখ্যা বেশ কিছুটা বাড়াবে বিজেপি। একাধিক সংবাদমাধ্যমের সমীক্ষা সামনে আসতেই তাই ট্যুইট করলেন ক্ষুব্ধ মমতা।

একাধিক সংবাদমাধ্যমের সমীক্ষা সামনে আসার পর দেখা যাচ্ছে, বিজেপি ১০-এর বেশি আসন পাচ্ছে। এরপরই ক্ষুব্ধ হয়ে ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘Exit Poll আমি বিশ্বাস করি না।’

তাঁর দাবি, এই ধরনের সমীক্ষা আসলে গসিপ। তাঁর মতে, এই ধরনের রটনার মাধ্যমে হাজার হাজার EVM-কে প্রভাবিত করার পরিকল্পনা করা হয়েছে। তিনি বিরোধী দলগুলির কাছে আবেদন জানিয়েছেন যাতে সবাই একজোট হয়ে থাকে। তাঁর কথায়, ‘লড়াইটা আমাদের একসঙ্গে লড়তে হবে।’

এই প্রসঙ্গে একই সুরে কথা বলতে দেখা গিয়েছে তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনকে। তিনি ট্যুইট করে বলেন, ‘দিল্লি মিডিয়া কি তাদের বিশ্বাসযোগ্যতা হারিয়েছে? তথাকথিত এক্সিট পোল আসলে ধন্দ তৈরি করছে। আমরা মানুষেররায়ের জন্য অপেক্ষা করছি।’

তিনিও মমতার মতই ইভিএম প্রভাবিত করার প্রসঙ্গে তুলেছেন। তিনি লিখেছেন, ‘সপ্তম দফা ভোটের আগেই মোদী প্রচারে এসে বলেছিলেন যে তাঁরা ৩০০-র বেশি আস পাচ্ছে।’ কীভাবে এই সংখ্যা মিলে যাচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলেন ডেরেক।

এবিপি-নিয়েলসন সমীক্ষা বলছে, ১৬টি আসন পাবে বিজেপি। এনডিটিভি বলছে, ১৪টি, টাইমস নাউ বলছে, ১১টি আসন পাবে বিজেপি। ইন্ডিয়া টুডে ১৯ থেকে ২৩ টি আসনে এগিয়ে রাখছে বিজেপিকে। সূত্র: কলকাতা ২৪।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: