প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

১৫ হাজার টাকা জরিমানা

৪টি মিষ্টি সমান ১টি ঠোঙ্গা!

২০ মে ২০১৯ , ১২:৩৬:০০

ছবি: প্রতিনিধি

চারটি মিষ্টির সমান এক মিষ্টির ঠোঙ্গার ওজন। ক্রেতাকে ১৭৫ গ্রাম ওজনে কম দিয়ে ঠকাচ্ছেন বিক্রেতা। কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় এই অনিয়ম হাতে নাতে ধরলেন ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উপজেলার শশীদল বাজারে ওজনে কম দিয়ে ক্রেতাদের ঠকানোর অপরধে ভোক্ত অধিকার আইনে মিষ্টি ব্যবসায়ী আব্দুল হককে ১০ হাজার টাকা ও ভেজাল জুস বিক্রয়ের অপরাধে এক মুদি দোকান ব্যবসায়ী গোলাম মোস্তফাকে ৫ হাজার টাকা জরিমান করে নগদ আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় তিনি দোকানে থাকা দীর্ঘদিনের নষ্ট হয়ে যাওয়া মিষ্টি পানিতে ফেলে ধ্বংস করেন।

রবিবার (১৯ মে) দুপুরে উপজেলার শশীদল বাজারে ও নাইঘর পূর্বপাড়া গ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী।

এছাড়াও তিনি, উপজেলা সদর ইউনিয়নের নাইঘর পূর্বপাড়া গ্রামে ব্রাহ্মণপাড়া টু হরিমঙ্গণ সড়কের পাশে অবৈধ ভাবে মাটি উত্তোলন করে জনসাধারণের চলাচলের রাস্তা ও পাশবর্তী জমির ক্ষতি করার অপরাধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে উপজেলা সদর ইউনিয়নের নাইঘর পূর্বপাড়া গ্রামে ২ টি ড্রেজার মেশিন ধ্বংস করেন।

এ সময় সাথে ছিলেন উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর পারভিন সুলতান, ব্রাহ্মণপাড়া থানার এস আই মো. বাবুল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: