প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলির মেয়ের অকাল মৃত্যু

২০ মে ২০১৯ , ১০:৪০:১৯

ছবি: প্রতিকী

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষীয় সিরিজে অংশ নেয় পাকিস্তান। তবে ইংলিশদের সাথে খুব একটা ভালো করতে পারেনি দলটি। হেরেছে সবগুলো ম্যাচ। ইংল্যান্ডের বিপক্ষে যখন ম্যাচে ব্যস্ত পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলি, তখন যুক্তরাষ্ট্রে জীবনের অন্তিম মুহুর্ত পার করছিল তার মেয়ে। শেষ বারের মতো মেয়ের মুখটিও দেখতে পারেননি তিনি।

পাকিস্তানি ক্রিকেটার আসিফ আলির মেয়ে গত কয়েক মাস ধরে ক্যানসারের সাথে লড়াই করে যাচ্ছিলেন। কিন্তু সেই যুদ্ধে হেরে যেয়ে রবিবার (১৯ মে) পৃথিবী থেকে বিদায় নিয়েছে মেয়েটি। মেয়ে যখন মৃত্যুর সাথে লড়ছিল, তখন বাবা আসিফ ইংল্যান্ডে ক্রিকেট খেলায় ব্যস্ত ছিলেন।

বিশ্বকাপের জন্য পাকিস্তানের ঘোষিত প্রাথমিক স্কোয়াডে ছিলেন না আসিফ। তবে আইসিসির নিয়মানুযায়ী ২৩ মে পর্যন্ত দল পরিবর্তন করার সুযোগ কাজে লাগিয়ে তাকে দলে টেনেছে পাকিস্তান।

রবিবার (১৯ মে) ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছিল পাকিস্তান। একাদশে ছিলেন আসিফ। ব্যাট হাতে দলের পক্ষে তিনি করেন ১৭ বলে ২২ রান। তবে ম্যাচটি ৫৪ রানে হেরেছে তার দল।

গত কয়েক মাস ধরেই যুক্তরাষ্ট্রে চিকিৎসা চলছে মেয়েটির। অপরদিকে, এই সময়েই দেশের হয়ে বিভিন্ন প্রান্তে খেলে বেড়াচ্ছেন আসিফ। নিজেকে নিয়ন্ত্রণে রেখে দেশের হয়ে খেলা চালিয়ে যাওয়া বাবা আসিফ সকলের শ্রদ্ধা পাওয়ার দাবিদার।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: