প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঘরে ঢুকে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, ২০ মে ২০১৯

ছবি: প্রতীকী

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নে ক্যহলাচিং মারমা (৪০) নামের ওয়ার্ড যুবলীগের এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত যুবলীগ ক্য হ্লা চিং মারমা উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন।

রোববার (১৯ মে) রাতে নিজ বাড়িতেই গুলি করে হত্যা করা হয় তাকে।

এ বিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফ উদ্দিন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কে বা কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা জানার চেষ্টা চলছে।

বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউমং মারমা বলেন, রাত ১১টার দিকে সশস্ত্র সন্ত্রাসীদের গ্রুপের কয়েকজন বাইরে থেকে ঘর ঘিরে রাখে। আর অন্যরা ঘরে ঢুকে ক্য হ্লা চিং মারমাকে গুলি হত্যা করে হত্যা করে পালিয়ে যায়।

তিনি সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) এ হত্যার জন্য দায়ী করেছেন।

ইউমং মারমা আরও বলেন, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ক্য হ্লা চিং মারমাকে জেএসএসের সন্ত্রাসীরা মারধর করেছিল। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। যুবলীগের রাজনীতি করার কারণে জেএসএসের লোকজন বিভিন্ন সময় আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে আসছে। তারাই ক্য হ্লা চিং মারমাকে হত্যা করেছে।

এর আগে গত শনিবার রাতে বান্দরবান সদর উপজেলার রাজভিলা এলাকায় দুর্বৃত্তরা বড় ভাইকে না পেয়ে ছোট ভাই ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা ক্যচিং থোয়াই মারমাকে গুলি করে হত্যা করে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: