প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

যে কারণে পদত্যাগের কথা বলেছিলেন গোলাম রাব্বানী

প্রকাশিত: ০১:১৭ অপরাহ্ণ, ২০ মে ২০১৯

অভিমান থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের কথা বলেছিলাম বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। রোববার (১৯ মে) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় রাব্বানী বলেন, যেহেতু তারা সংগঠনের বদনাম করছে, তাই অভিমান থেকে পদত্যাগের কথা বলেছি।

এর আগে শনিবার মধ্যরাতে টিএসসিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতানেত্রীদের ওপর হামলার অভিযোগ ওঠে সভাপতি ও সাধারণ সম্পাদক অনুসারীরাদের রিরুদ্ধে, এতে ঢাবির রোকেয়া হল শাখা ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তারসহ অন্তত সাতজন আহত হন।

এদিকে হামলায় অংশ নেয়া নেতাকর্মীদের মধ্যে ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীও রয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

হামলাকারীদের বিচার দাবিতে শনিবার মধ্যরাতে রাজু ভাস্কর্যে অবস্থান নেন হামলার শিকার ব্যক্তিরা। পরে তাদের বুঝিয়ে আন্দোলন থেকে নিবৃত্ত করতে গিয়ে গোলাম রাব্বানী ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন।

এ সময় গোলাম রাব্বানী তাদের উদ্দেশে বলেন, ‘আমি সরি! তোমরা চলে যাও। আমি কাল নেত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়ে আসব।’

পদত্যাগের সেই ঘোষণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার তখন খুব খারাপ লাগছিল, ছাত্রলীগকে ওরা একটা হাস্যকর ব্যাপার করে ফেলছিল। তারা ওখানে বসে থাকলে ছাত্রলীগের... হচ্ছে, সবাই ছাত্রলীগ নিয়ে...। তাই আমি তাদের বলেছি, আমি পদত্যাগ করলে যদি তোমরা খুশি হও, আমি পদত্যাগ করতে রাজি আছি। কথাটা অভিমান থেকে বলেছিলাম।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: