প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

‘ছাত্র শৃঙ্খলা বিধি’ বাতিল করার দাবি জাবি ছাত্র ফ্রন্টের

২০ মে ২০১৯ , ০১:৩৩:০০

ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মত প্রকাশের স্বাধীনতা হরণকারী ও ছাত্র স্বার্থবিরোধী ‘ছাত্র শৃঙ্খলা’ আইন বাতিলের দাবিতে বিবৃতি দিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফ্রন্ট।

মতামত প্রকাশ ও প্রশাসনের সমালোচনার সীমানা বিমূর্তভাবে নির্ধারণ করে তৈরিকৃত ছাত্র শৃঙ্খলা বিধিকে দুরভিসন্ধিমূলক, স্বেচ্ছাচারী ও অগণতান্ত্রিক উল্লেখ করেছেন তারা।

সোমবার (২০ মে) এক যৌথ বিবৃতির মাধ্যমে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জাবি শাখার সভাপতি সুস্মিতা মরিয়ম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার এই দুরভিসন্ধিমূলক ধারা বাতিলের দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, মতামত প্রকাশের স্বাধীনতাকে আইন দিয়ে রুখতে যাওয়া বিশ্ববিদ্যালয়ের স্বৈরাচারী মনোভাবের বহিঃপ্রকাশ। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় এই আইন আরও বেশি ভয়ংকর। এর মধ্যদিয়ে অনুসন্ধানী সাংবাদিকতা এবং প্রতিবাদী মনোভাবকে বাধাগ্রস্থ করবে এবং বিশ্ববিদ্যালয় তার অপকর্মগুলোকে আইনের ফাঁদে ফেলে সবার সামনে প্রকাশ করতে দিবে না। বিশ্ববিদ্যালয় সকলের স্বাধীনতাকে চেপে ধরার পথেই হাটছে। অবিলম্বিতে এই স্বেচ্ছাচারী ধারার বাতিল চাই।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: