প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মনোনয়নপত্র জমা দিলেন রুমিন

২০ মে ২০১৯ , ০২:১৫:০০

ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দিলেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। তিনিই বিএনপি থেকে সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছেন।

আজ সোমবার দুপুর ১টা ১০ মিনিটে নির্বাচন কমিশনে (ইসি) সংরক্ষিত নারী আসনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেমের কাছে মনোনয়নপত্র জমা দেন রুমিন। এ সময় তার সঙ্গে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান উপস্থিত ছিলেন। এর আগে বেলা পৌনে ১২টার দিকে বিএনপি থেকে মনোনয়ন পান এই নেত্রী।

নির্বাচিত পাঁচজন সংসদ সদস্য সংসদে যোগ দেওয়ায় একটি সংরক্ষিত নারী আসন পাচ্ছে বিএনপি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী সংরক্ষিত এ আসনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ছিল আজ সোমবার (২০ মে)।

ভাষা সৈনিক অলি আহাদের মেয়ে রুমীন ফারহানা বিএনপির রাজনীতিতে বেশ জনপ্রিয় মুখ। বিশেষ করে টেলিভিশন টকশোতে ক্ষুরধার বক্তব্য তাকে আলোচনায় নিয়ে এসেছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী- মনোনয়ন ফরম বাছাই ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৮ মে ও ভোট ১৬ জুন।

প্রসঙ্গত, একমাত্র সংরক্ষিত আসনে রুমিন ফারহানা ছাড়াও আলোচনায় ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়।

সংবিধান অনুযায়ী জাতীয় সংসদের ৩০০ আসনের বিপরীতে সংরক্ষিত আসন ৫০টি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ছাড়া দলটির ৫ নেতা সংসদ সদস্যের শপথ নিয়েছেন। সে অনুপাতে ৫০টি সংরক্ষিত নারী আসনের একটি পাবে দলটি।

গেল ৮ই মে বিএনপির সংরক্ষিত আসনটির তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: