প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত ভারত, ১৪৪ ধারা জারি

২১ মে ২০১৯ , ০৯:০০:০০

ছবি: ইন্টারনেট

ইতিমধ্যেই শেষ হয়েছে ভারতের জাতীয় লোকসভা নির্বাচনের সকল ধাপ। বুথফেরত জরিপে দেখা যাচ্ছে প্রায় সকল দিক থেকেই বিজেপির জয়ের চিহ্ন। আগামী ২৩ মে ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে।

এদিকে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়ায় সোমবার (২০ মে) ১৪৪ ধারা জারি করল প্রশাসন। কড়া হতে পরিস্থিতি মোকাবিলার জন্য প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। গোটা পরিস্থিতি সম্পর্কে ইতোমধ্যেই জেলা প্রশাসনের থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন।

সোমবারও আর্যসমাজ এলাকায় বোমাবাজির খবর পাওয়া গিয়েছে। হিংসার প্রতিবাদে এদিন সকালে কাঁকিনাড়া স্টেশনে রেল অবরোধ করা হয়। এলাকায় বিশাল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। বাহিনীর ঘন ঘন টহল চলছে।

উপ-নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া। ভোটের আগের দিন অর্থাৎ শনিবার রাতে ব্যাপক বোমাবাজি হয়েছে। রবিবারও দিনভর যেন তারই রেশ ছিল বিধানসভা এলাকা জুড়ে। বিভিন্ন এলাকায় তৃণমূল ও বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। তৃণমূল প্রার্থী মদন মিত্রের গাড়ি লক্ষ করে বোমা ছোড়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।

এদিকে, পশ্চিমবঙ্গে নির্বাচনোত্তর হিংসার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিশেষ পর্যবক্ষেক অজয় নায়েক। গণনা পর্যন্ত রাজ্যে অন্তত ২০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখার জন্য নির্বাচন কমিশনের কাছে সুপারিশ করেছেন তিনি।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: