প্রচ্ছদ / আইন ও আদালত / বিস্তারিত

উপমন্ত্রী নওফেল সেজে ছাত্রলীগ নেত্রীকে অপহরণচেষ্টাকারী সেই তরুণ গ্রেফতার

২১ মে ২০১৯ , ০২:৩২:১৫

ছবি: ইন্টারনেট

শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল সেজে ছাত্রলীগ নেত্রীকে অপহরণের চেষ্টা চালানো সেই তরুণকে গ্রেফতার করেছে চট্টগ্রাম কোতোয়ালি থানা পুলিশ। গ্রেফতার  হওয়া ওই তরুণের নাম মো. ওসমান (২৬)। অভিযান চালিয়ে সোমবার (২০ মে) রাতে তাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২১ মে) চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ওসমানকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মো. ইরফান নামে আইডি খোলে ওসমান। ফেসবুকেই সে সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমার সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। রিমার কাছে নিজের পরিচয় দেয় উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীন হিসেবে।

অতিরিক্ত উপকমিশনার বলেন, এর মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। তাতে আহত হন রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী দিশা। ওই সময় রিমার মাধ্যমে শ্রাবণী দিশার মোবাইল নম্বর সংগ্রহ করে ওসমান। নম্বর নিয়ে দিশাকে ফোনও দেয় সে। এসময় সে নিজেকে উপমন্ত্রী নওফেল বলে দাবি করে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার কথা বলে।

অতিরিক্ত উপকমিশনার শাহ মো. আব্দুর রউফ বলেন, ওসমানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত রোববার (১৯ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে শ্রাবণী দিশা তাকে অপহরণচেষ্টার অভিযোগ তুলে ধরেন। এ ঘটনায় তিনি শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বলেও জানান।

এদিকে, শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে শ্রাবণী দিশাকে অপহরণচেষ্টার খবর প্রকাশ পেলে চট্টগ্রামে উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান শিকদার অনীক কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ অভিযান চালিয়ে গ্রেফতার করেছে ওসমানকে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: