প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আইসিসির দেয়া সুযোগ নিচ্ছে না বাংলাদেশ 

২১ মে ২০১৯ , ০২:৩৭:০০

ছবি: ফাইল ফটো

ত্রিদেশীয় সিরিজ জিতে ইংল্যান্ডে পারি জমিয়েছে টাইগাররা। সেখানে গিয়ে ঐচ্ছিক অনুশীলনও করেছে সাকিব, মুশফিকররা। বেশ ফুরফুরে মেজাজে টাইগার শিবির।

এদিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামী ২৩ মে এর আগে দল পরির্বতন আনার সুযোগ করে দিয়েছে সব গুলো দলের জন্য। এরইমধ্যে সুযোগটি কাজে লাগিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কোন কারণ ছাড়াই পাকিস্তান বিশ্বকাপ দলে পরিবর্তন এনেছে।

কিন্তু ত্রিদেশীয় সিরিজের সময় বাংলাদেশেরও একই সুযোগ নেওয়ার গুঞ্জন শোনা গেলেও সেখান থেকে আপতত সরে দারিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আবু জায়েদ রাহি ও স্পিড স্টার তাসকিন আহমেদকে নিয়ে আলোচনা ছিল। এ দুজন থেকে কে খেলছে বিশ্বকাপে।  কিন্তু এ রকম সকল আলোচনা একাই থামিয়ে দিয়েছেন রাহি। ত্রিদেশীয় সিরিজে ওয়ানডে অভিষেকে তেমন কিছুই করা হয়নি সুইং নির্ভর এই পেসারের। তবে আইরিশদের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচে ৫ উইকেট নিয়ে দলে পরিবর্তনের আলোচনায় পানিও ঢেলে দেন সিলেটের এই তরুণ। তাসকিনও ফিরে এসেছেন দেশে। ২৩ মের আগে বাংলাদেশের ক্ষেত্রে সেই সম্ভাবনা নেই বলে সোমবার (২০ মে) সন্ধ্যায় নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি বলেছেন, ‘আমাদের দলে কোনো পরিবর্তন আসছে না নিশ্চিত। এর পরে (২৩ মের পরে) আল্লাহ না করুক, কেউ ইনজুরিতে পড়লেই কেবল বিকল্প খেলোয়াড়ের দরকার পড়বে। সে ক্ষেত্রে আইসিসির টেকনিক্যাল কমিটির অনুমতি নিয়েই যা করার করতে হবে। তবে এখন পর্যন্ত যে সুযোগটি আছে (কোনো কারণ না দেখিয়েই খেলোয়াড় অদল বদলের), সেটি আমরা নিচ্ছি না। গত ১৬ এপ্রিল যে দলটি ঘোষণা করা হয়েছে, আমরা সেটি নিয়েই বিশ্বকাপে যাচ্ছি।’ 

অবশ্য পরিবর্তন আনছে যেসব দল, বাংলাদেশের অবস্থা আপাতত তাদের মতো নয়। টানা ব্যর্থতার মধ্যে বিশ্বকাপে ভালো কিছু করার লক্ষ্যেই দলে পরিবর্তন এনেছে পাকিস্তান। আর বাংলাদেশ মাত্রই ছয়-ছয়বারের ব্যর্থতার পর প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা জিতে আত্মবিশ্বাস নিয়েই যাচ্ছে বিশ্বকাপে। তাই আইসিসির দেওয়া সুযোগও তারা নিচ্ছে না।

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: