প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

ক্রিকেটের ঘৃণিত একাদশে মুশফিকের নাম!

প্রকাশিত: ০৮:২৩ অপরাহ্ণ, ২১ মে ২০১৯

ছবি: ইন্টারনেট থেকে

হাতের নাগালে বিশ্বকাপ। চলছে একাদশ তৈরির কাজ। এতে অংশ নিয়েছেন সাবেক ক্রিকেটারসহ বেশ কিছু ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট। এর মধ্যে অন্যতম ‘মোস্ট হেটেড ইলেভেন অব ইন্টারন্যাশনাল ক্রিকেট’ বা ‘আন্তর্জাতিক ক্রিকেটের ঘৃণিত একাদশ।’

আশ্চর্যের বিষয় হলো, মাঠের আচরণে সবার মন জয় করে চলা মুশফিকুর রহিমের নাম আছে এই বিতর্কিত একাদশে! শুধু তাই নয়; এই একাদশে আছেন রিকি পন্টিং, মাইকেল ক্লার্কের মতো বড় তারকারা।

চলুন এক নজরে দেখে নেই এ তালিকায় আরও রয়েছেন যারা: সালমান বাট (পাকিস্তানের সাবেক ওপেনার), জেসি রাইডার (নিউজিল্যান্ডের সাবেক হার্ডহিটার ব্যাটসম্যন), রিকি পন্টিং (ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়কদের অন্যতম অস্ট্রেলিয়ার রিকি পন্টিং), গ্রেগ চ্যাপেল (অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক গ্রেগ চ্যাপেল), মোহাম্মদ আজহারউদ্দিন (ভারতের সাবেক কিংবদন্তি অধিনায়ক), মাইকেল ক্লার্ক (অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক ক্লার্ক), মুশফিকুর রহিম (বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম), শান্তাকুমারন শ্রীশান্ত (ভারতের সাবেক পেসার শ্রীশান্ত), রবিচন্দ্রন অশ্বিন (ভারতের সর্বকালের সেরা অফস্পিনারদের অন্যতম অশ্বিন), মোহাম্মদ আসিফ (পাকিস্তানের সাবেক ক্রিকেটার), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের কিংবদন্তি লেগস্পিনার শেন ওয়ার্ন খেলোয়াড়ি জীবনেই ‘ব্যাড বয়’ খ্যাতি পেয়েছিলেন।

মুশফিকুরকে ঘৃণিত একাদশে রাখার কারণ হিসেবে বলা হয়েছে ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত বাংলাদেশের এই মহাতারকা নাকি অপরিণত এবং দৃষ্টিকটু উদযাপন, সামাজিক যোগাযোগমাধ্যমে অপ্রয়োজনীয় মন্তব্য এবং পোস্টের কারণে ঘৃণিত! তবে সেটা ভারতীয় সমর্থকদের মাঝে। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলার সময় ওয়েস্ট ইন্ডিজের কাছে ভারতের হারের পর একটি ছবি পোস্ট করে আনন্দ প্রকাশ করেছিলেন মুশফিক। সেজন্যই নাকি মুশিকে পছন্দ করে না ভারতীয় সমর্থকরা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: