প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

গুরুতর আহত ২

ভারতে ভয়াবহ জঙ্গি হামলায় নিহত ১১

২২ মে ২০১৯ , ০৯:৫৫:০০

ছবি: ইন্টারনেট থেকে

ভারতের অরুণাচল প্রদেশে ভয়াবহ জঙ্গি হামলায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে রাজ্যসভার বিধায়ক ও তার ছেলে আছেন। বাকিরা তার সহযোগী। এছাড়া হামলায় গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ২ জন।

মঙ্গলবার (২১ মে) স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ অরুণাচলের তিরাপ জেলার বোগাপানি গ্রামে এই হামলার ঘটনা ঘটে। এর সঙ্গে নাগা জঙ্গিরা জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর রয়টার্স ও এনডিটিভি।

দেশটির পুলিশ জানায়, অরুণাচল প্রদেশের খোনসা পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক তিরোং আবো আগে থেকে হত্যার হুমকি পেয়ে আসছিলেন। এ হামলার তীব্র নিন্দা জানিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

জানা গেছে, প্রায় ২০ জনের মতো অস্ত্রধারী হামলাকারী বিধায়ক তিরোং আবো ও তার সঙ্গীদের ঘিরে ফেলে এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। এতে ঘটনাস্থলেই ওই বিধায়ক, তার ছেলে ও আরও ৯ জনের মৃত্যু হয়।

অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুও এ ঘটনায় নিন্দা জানিয়ে টুইট বার্তায় লিখেছেন, হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, নাগাল্যান্ডের একটি সশস্ত্র জঙ্গি গোষ্ঠী এই হামলার সঙ্গে জড়িত। তবে এর বিস্তারিত কিছু জানানো হয়নি।

অরুণাচল পুলিশের মহাপরিদর্শক (আইজি) সুনীল গর্গ জানান, হামলাকারীদের গ্রেফতারে অভিযান শুরু করে দিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, ন্যাশনাল পিপলস পার্টির ওই বিধায়ক সদ্য সমাপ্ত অরুণাচল বিধানসভা নির্বাচনে পশ্চিম খোনসা কেন্দ্র থেকেই প্রতিদ্বন্ধিতা করেছিলেন এবং তিনি তার কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছিলেন। 

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: