প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ফল ঘোষণার আগেই ৫ বছরের কাজের নকশা স্থির করলেন মোদী!

২২ মে ২০১৯ , ১০:৫১:২৭

ছবি: ইন্টারনেট

লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের আর দু’দিন বাকি। তার আগেই ম্যাজিক ফিগারের বেশি আসন নিয়ে সরকার গড়তে চলেছেন মোদী। বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষাতেই উঠে এসেছে সেই তথ্য। তাই কাল বিলম্ব নয। সমীক্ষা রিপোর্ট ভর করেই আগামী পাঁচ বছরের কাজের আগ্রাধিকার ঠিক করে ফেলল বিজেপ।

মঙ্গলবার (২১ মে) বিজেপির সর্বভারতীয় সভাপতির ডাকে শরিক দলের নেতা, মন্ত্রীদের নৈশভোজ দেওয়া হয। ফল প্রকাশের আগেই জিতছি ধরে নিয়েই সেখানেই আগামী পাঁচ বছরের কাজের নকশা তৈরি হয। পরে সেই প্রস্তাব পাসও হয়ে যায়। বৈঠক শেষে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং জানিয়ে দেন এনডিএ হল দেশ শাসনের অন্যতম স্তম্ভ।

এ বিষয়ে রাজনাথ সিংহ বলেন, আগামী পাঁচ বছরের জন্য মূলত জাতীয় নিরাপত্তা, জাতীয়তাবাদ, এবং উন্নয়নকে সামনে রেখে কাজ করবে সরকার। বিগত পাঁচ বছরে প্রতিশ্রুতির লক্ষ্যমাত্রা সম্পূর্ণ করতে পেরেছে সরকা। আগামী সময়সীমায় তা আরও দ্রুত রূপায়ণ করতে হবে।

মোদীর নজরে দেশের সুরক্ষা। বালাকোটে এয়ারস্ট্রাইক ছিল শাসক জোটের এবারের নির্বাচনের অন্যতম প্রচারের ইস্যু। গেরুয়া দলের অভ্যন্তরে কান পাতলেই শোনা সন্ত্রাস দমনে কড়া পদক্ষেপের কারণেই মানুষের আস্থা তাদের দিকে গিয়েছে। এনডিএর এদিনের বৈঠকে উঠে আসে সেই সন্ত্রাস দমনে সফলতার কথাও। রাজনাথ বলেন, ‘সন্ত্রাস দমনে আগামী দিনে আরও কড়া পদক্ষেপ নেবে সরকার।’

তিনি আরও বলেন, জাতীয় নিরাপত্তার প্রশ্নে কূটনীতিতে ও প্রতিরক্ষা ব্যবস্থাপনায় ভারত যে নরম রাষ্ট্র নয় তা এনডিএ সরকার ভালমতই বুঝিয়ে দিয়েছে। নয়াদিল্লির এই অবস্থান বজায় থাকবে।’

বিরোধীরা বুথ ফেরত সমীক্ষাকে মিথ্যাচার বলেছেন। উলটো সুর গেরুয়া শিবিরের গলায়। তাদের মতে জয় শুধু সময়ের অপেক্ষা। তাই ঘর গুছোতে শুরু করেছে মোদী-শাহ বাহিনী। ভোটের আগের অশান্তি ভুলে এদিন দেশের সামনে উঠে এসেছে ঐক্যবদ্ধ হওয়ার এই দৃশ্য।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: