প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সংবাদ সম্মেলনে যা বললেন ড. কামাল

২২ মে ২০১৯ , ০১:০৯:৪৯

ছবি: নিজস্ব

দেশে গণতন্ত্র না থাকায় জনগণকে চরম মূল্য দিতে হচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

আজ বুধবার (২২ মে) জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত ‘কৃষক-জনতা এক হও সরকার হটাও-দেশ বাঁচাও, স্লোগানে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল বলেন, সরকার ধান না কেনায় কৃষক বাধ্য হচ্ছে ক্ষেতে আগুন লাগিয়ে দিতে। সরকারের কোন কৃষি নীতি নেই। যেগুলো ঘোষণা আছে সে গুলোও মানছে না সরকার।

তিনি আরও বলেন, সরকার ধান উৎপাদনের কথা বলে কিন্তু উৎপাদনের পর কৃষকের উৎপাদন খরচ তুলে দিতে ব্যর্থ হচ্ছে। সকল ক্ষেত্রে সরকার ব্যর্থ। এ সরকার একটা দায়িত্বহীন সরকার। কৃষি ও জনগণের প্রতি দায়িত্ব নিতে পুরোপুরি ভাবে সরকার ব্যর্থ।

ড. কামাল হোসেন বলেন, দু:খের বিষয় সরকার মানুষের দায়িত্ব নিয়ে আসে না। সে জন্য তারা যেনোতেনো ভাবে দায়িত্ব পালন করছে। মানুষের বোঝা দরকার এটি অনির্বাচিত সরকার। এ ভাবে এই সরকারকে বহন করায় সকল মানুষকে মূল্য দিতে হচ্ছে।

গণফোরামের সভাপতি বলেন, দ্রুত একটি নির্বাচন দিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাই দেশের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

ড. কামাল বলেন, সংবিধান লঙ্ঘন করে এ সরকারকে জনগণের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। আজ সে জন্য মানুষকে চরম অবজ্ঞা করছে এ সরকার।

দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রকে পুনরায় প্রতিষ্ঠা করতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান গণফোরামের সভাপতি।

বিডি২৪লাইভ/এমই/এমআর 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: