প্রচ্ছদ / আইন ও আদালত / বিস্তারিত

কঠোর হতে বাধ্য করবেন না: গ্রীনলাইন কর্তৃপক্ষকে হাইকোর্ট

২২ মে ২০১৯ , ০৪:০০:১০

ছবি: ইন্টারনেট

আদালত নির্ধারিত সময়ের মধ্যে ক্ষতিপূরণের বাকি টাকা পরিশোধ না করায় গ্রীনলাইন পরিবহনের প্রতি তীব্র ক্ষোভ জানিয়েছেন হাইকোর্ট। পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের বাকি টাকা আগামী ২৫ জুন পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। এর মধ্যে টাকা পরিশোধ না করলে আইনি ব্যবস্থা গ্রহণের আদেশ দেবেন বলেও জানিয়েছেন আদালত।

আজ বুধবার (২২ মে) বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, রাসেলের জন্য ক্ষতিপূরণ দাবি করে দায়ের করা রিটের শুনানি নিয়ে আদালত ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ পরিশোধের আদেশ দেন গ্রীনলাইন পরিবহনকে। আদালতের একাধিক তাগাদার পর গত ১০ এপ্রিল ক্ষতিপূরণের ৫ লাখ টাকা পরিশোধ করেছিল গ্রীনলাইন। বাকি টাকা পরিশোধের জন্য ২২ মে পর্যন্ত সময় দিয়েছিলেন আদালত। কিন্তু আদালতের বেঁধে দেয়া সময়ের মধ্যে বাসের চাপায় পা হারানো রাসেল সরকারকে ৪৫ লাখ টাকা দেয়নি গ্রীনলাইন পরিবহন।
 
এদিকে, আদালতের আদেশ না মানায় হাইকোর্ট অসন্তোষ প্রকাশ করে বলেছে, যারা ব্যবসা করবে বা করে, তাদের মানবিক মূল্যবোধ থাকা উচিত। আমাদের কারও প্রতি কোন রাগ-বিরাগ নেই। কিন্তু গ্রীনলাইনের উচিত ছিল এই ছেলেটার ক্ষতিপূরণ প্রদান করা।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: