প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

লোডশেডিং বন্ধের দাবিতে অবরোধ কর্মসূচি

প্রকাশিত: ০৫:৪৫ অপরাহ্ণ, ২২ মে ২০১৯

ছবি: প্রতিনিধি

অসহনীয় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে নিরবিচ্ছিন্ন বিদুতের দাবিতে নবীগঞ্জ শহরে অবরোধ কর্মসূচি পালন করছে ভুক্তভোগী সাধারণ মানুষ।

লোডশেডিং এর প্রতিবাদে শহরের নতুন বাজার মোড়ে নবীগঞ্জের সর্বস্তরের জনগণের ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়।

এ সময় প্রায় দেড় ঘন্টা শহরের যান চলাচল বন্ধ থাকে। পরে ৭ দিনের ভিতরে বিদ্যুৎ বিভ্রাট সমাধানের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারী অবরোধ তোলে নেয়।

এ ছাড়া ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করা হয়। স্থানীয় সংসদ সদস্য গাজী মোঃ শাহনওয়াজ মিলাদ লোডশেডিং নিয়ে বুধবার (২২ মে) পর্যন্ত কয়েক দফা মিটিং করেছেন।

লোডশেডিং বন্ধের জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হলেও পল্লী বিদ্যুতের খামখেয়ালীপনার জন্য প্রতিনিয়ত লোডশেডিং চলছে। নিধারিত ৭ দিনের আল্টিমেটাম এর মধ্যে অসহণীয় লোডশেডিং বন্ধ করা হবে বলে স্থানীয় সংসদ সদস্যকে পল্লী বিদ্যুৎ কর্মকর্তারা জানিয়েছেন।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, বিগত ৬ বছর যাবৎ ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষনের অজুহাতে শুক্র ও শনিবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় এবং পবিত্র রমজান মাসের ইফতার, তারাবির নামাজ ও সেহেরীর সময় অতি মাত্রায় বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে নবীগঞ্জের সর্বস্তরের জনগণের আয়োজনে পূর্ব নির্ধারিত অবরোধ কর্মসূচির পালন করা হয়।

এ সময় প্রায় দেড় ঘন্টা শহরের যান চলাচল বন্ধ থাকে। এতে শহরের বিভিন্ন সড়কে কয়েক হাজার যানবাহন আটকা পড়ে। এ সময় আন্দোলনকারীরা, নবীগঞ্জে সাব-স্টেশন স্থাপন, পবিত্র রমজান মাসে সার্বক্ষনিক বিদ্যুৎ সেবা দিতে হবে, আগামীতে ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষন ও সংস্কারের অজুহাতে শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা যাবে না, গ্রামাঞ্চলে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট বন্ধ করতে হবে, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ করতে হবে, ইমারজেন্সি নাম্বার সব-সময় খোলা রাখতে হবে ফোন রিসিভ করতে হবে, ফোন রিসিভ করে সন্তাষ্টজনক জবাব দিতে হবে, মিটার রিডাররা মিটার না দেখে মনগড়া বিল দেয়া চলবেনাসহ বিভিন্ন দাবি উত্থাপন করে।

৭ দিনের ভিতরে বিদ্যুৎ বিভ্রাট সমাধানের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারী তাদের অবরোধ তোলে নেন। এ ব্যাপারে নবীগঞ্জ পল্লী বিদ্যূতের ডিজিএম রুহুল আমিন জানিয়েছেন, তিনি স্থানীয় সংসদ সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিগণকে জানিয়েছেন অচিরেই লোডশেডিং বন্ধে প্রদক্ষেপ নিবেন।

এ ব্যাপারে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোঃ শাহনওয়াজ মিলাদ বলেন, আমি এলাকার জনগণের দাবির প্রেক্ষিতে পল্লী বিদ্যুতের উর্ধ্বতন কর্তৃপক্ষকে নিয়ে একাধিক বৈঠক করে লোডশেডিং বন্ধের ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছি।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: