প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ভেজাল গুড় কারখানার সন্ধান, অর্ধলক্ষ টাকা জরিমানা

প্রকাশিত: ০৭:০৪ অপরাহ্ণ, ২২ মে ২০১৯

ছবি: প্রতিনিধি

সিরাজগঞ্জ সদরের ছোনগাছা ইউনিয়নের পোটল ছোনগাছায় ভেজাল গুড় তৈরির কারখানার সন্ধান পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। কারখানায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আখের রসের পরিবর্তে সুজি, চিনি, হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় দিয়ে গুড় তৈরির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা এবং মানবদেহের জন্য ক্ষতিকর হাইড্রোজ, সোডা ও গো-খাদ্য চিটাগুড় জব্দ করে ধবংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ মে) দুপুরে সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এর নেতৃত্বে পরিচালিত অভিযানে এ দণ্ডাদেশ দেয়া হয়।

আদালত সূত্রে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় গুড় শ্রমিকদের দ্বারা বড় ট্রেতে চিনি, সুজি, হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় একত্রে চুলায় জাল দিয়ে গুড় তৈরি দেখতে পান আদালত।

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় আখের পরিবর্তে সুজি, চিনি, হাইড্রোজ, সোডা ও গো-খাদ্য চিটাগুড় দিয়ে গুড় তৈরির অপরাধে কারখানার মালিক বদিউজ্জামানকে ৫০ হাজার টাকা জরিমানা ও মানবদেহের জন্য ক্ষতিকর হাইড্রোজ,সোডা ও গো-খাদ্য চিটাগুড় জব্দ করে ধবংস করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সহযোগিতা করেন পেশকার মিলন সরকার ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: