প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহে ঠাকুরগাঁওয়ের ইউএনও

২২ মে ২০১৯ , ০৮:৪৮:০০

ছবি: প্রতিনিধি

সারা দেশে ধানের বাজার যখন নিম্নমুখী এবং প্রান্তিক কৃষকেরা যখন সরকার নির্ধারিত মূল্যে ধান বিক্রি করা থেকে বঞ্চিত হচ্ছেন ঠিক সেই মুহুর্তে সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান সংগ্রহ করতে নেমে পড়েছেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মামুন।

বুধবার (২২ মে) সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ রায়কে সাথে নিয়ে সরাসরি কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ অভিযানে নামেন তিনি।

যদিও ওই এলাকায় সম্পূর্ণরূপে ধান কাটা মারা শুরু হয়নি।তবে যে সকল কৃষক তাদের ধান কেটেছেন তাদের কাছ থেকেই ধান সংগ্রহ করেছেন তিনি। সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মামুন এর মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে উপজেলার প্রান্তিক কৃষকেরা।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, কৃষকের ধানের ন্যায্য মূল্য না পাওয়া নিয়ে সারাদেশের মানুষ আজ সোচ্চার।কৃষকের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার বদ্ধ পরিকর।কিন্তু কৃষকের মুনাফা ভোগ করছে মধ্যস্বত্বভোগীরা ফলে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে প্রান্তিক কৃষকেরা।

কৃষকরা যাতে ধানের ন্যায্য মূল্য পায় সে লক্ষে আজ থেকে সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ অভিযান শুরু করা হলো।ধান সংগ্রহের কোটাপুরণ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: