প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বগুড়া-৬ আসনে মনোনয়ন দাখিল করবেন না খালেদা

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, ২২ মে ২০১৯

বগুড়া-৬ আসনের (পৌরসভা-সদর উপজেলা) উপ-নির্বাচনে মনোনয়ন দাখিল করবেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ বুধবার (২২ মে) রাত সাড়ে ৯টার দিকে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বগুড়ার স্থানীয় নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শায়রুল কবির বলেন, গতকাল (মঙ্গলবার) বগুড়ার স্থানীয় নেতাকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বেগম খালেদা জিয়াকে প্রাথমিক মনোনয়ন দিয়েছিলেন। কিন্তু আজ আবার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে চেয়ারম্যানের পক্ষ থেকে মনোনয়ন দাখিল করা হবে না।

এর আগে বিকেল তিনটার দিকে চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে খালেদা জিয়ার পক্ষে দলের প্রাথমিক মনোনয়নপত্র সংগ্রহ করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ। তখন তিনি বলেছিলেন, বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ১২টার দিকে বেগম খালেদা জিয়ার পক্ষে তিনি জেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করবেন।

খালেদা জিয়া ছাড়া প্রাথমিক মনোনয়ন পাওয়া অপর চারজন হলেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন।

তফসিল অনুযায়ী কাল বৃহস্পতিবার (২৩ মে) মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। মনোনয়ন বাছাই হবে ২৭ মে। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৩ জুন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

এর আগে গত ৮ মে বগুড়া-৬ আসনে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: