প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঈদের পরদিন থেকেই লাগাতার পরিবহন ধর্মঘট!

প্রকাশিত: ০৫:২২ অপরাহ্ণ, ২৩ মে ২০১৯

ছবি: প্রতিনিধি

বগুড়ার বিএনপি নেতা অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা মামলার প্রধান আসামী ও জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির যুগ্ম সম্পাদক আমিনুল ইসলামকে আইনী সহায়তার সুযোগ না দেওয়ার প্রতিবাদে ঈদুল ফিতরের পরদিন থেকে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটি। 

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১১টায় বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ।

লিখিত বক্তব্যে মান্নান আকন্দ বলেন, শাহীন হত্যা মামলার আসামী হিসেবে গ্রেফতারকৃত পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামকে বগুড়া বারের সদস্যরা আইনী সহায়তা না দেয়ায় মামলার ধার্য তারিখে ম্যাজিষ্ট্রেট আদালতে তিনি নিজেই নিজেকে ডিফেন্ড করে বক্তব্য দেন। এরপর জেলা জজ আদালতে আসাদ নামে একজন আইনজীবী আমিনুল ইসলামকে আইনী সহায়তা দিতে গেলে বার সমিতির সদস্যরা তাকে মারধর করে আদালত থেকে বের করে দিয়েছেন।

এই ‘অমানবিক ঘটনাটি’ মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন, যা পরিবহণ সেক্টরে তীব্র অসন্তোষের কারণ হয়ে দাঁড়িয়েছে। বিষয়টি নিয়ে বিভিন্নভাবে বগুড়া বারের সাথে যোগাযোগ করেও কোন লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনী সহায়তা নিশ্চিত করা না হয় তাহলে ঈদের পরদিন থেকেই বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি শাহ আক্তারুজ্জামান ডিউক, বগুড়া মোটর-শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ সামস উদ্দিন হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান মন্ডল ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: