প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

বগুড়া-৬ উপ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন যারা

প্রকাশিত: ০৫:৩১ অপরাহ্ণ, ২৩ মে ২০১৯

ছবি: প্রতিনিধি

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ, বিএনপি, জাপাসহ স্বতন্ত্র প্রার্থীরা। মনোনয়ন জমাদানের শেষ দিনে বিএনপির চার প্রার্থী জমা দেন মনোনয়ন ফরম।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর আড়াইটার দিকে জেলা রিটার্নিং অফিসারের কাছে গিয়ে তারা মনোনয়নপত্র জমা দেন।

বিএনপি থেকে মনোনয়ন পত্র জমাদানকারীরা হলেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজ, বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, প্রাক্তন জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও প্রাক্তন সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

এর আগে দুপুর ১ টার দিকে দলীয় মনোনয়ন পত্র জমাদেন ক্ষমতাসীন আ’লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা। মনোনয়ন জমা দিয়েছেন জাপার প্রার্থী নুরুল  ইসলাম ওমর।

এ ছাড়া মনোনয়ন পত্র জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহমেদ মিঠু ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মিনহাজ মন্ডল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয়ী হলেও সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেননি। ফলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। ওই আসনে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী বগুড়া-৬ আসনে ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন। ২৪ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: