প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

চুয়াডাঙ্গায় প্রায় ৬৭ লক্ষ টাকার স্বর্ণের বারসহ আটক ১

প্রকাশিত: ০৫:৫৪ অপরাহ্ণ, ২৩ মে ২০১৯

ছবি: প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার গয়েশপুর সীমান্ত থেকে ছোট/বড় ২১টি বিভিন্ন ধরনের স্বর্ণের বার আটক করেছে খালিশপুর ৫৮ বিজিবি।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১১টার দিকে এগুলো আটক করা হয়। এ সময় মাবিয়া খাতুন (৪০) নামের এক নারী স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়।

আটককৃত মাবিয়া খাতুন জীবননগর উপজেলার ধোপাখালী গ্রামের আব্দুর রশীদের স্ত্রী।

৫৮ খালিশপুর বিজিবি ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক কামরুল হাসান বিকাল পৌনে ৫টার সময় এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে জানান, খালিশপুর ৫৮ ব্যাটালিয়নের এর বিশেষ টহলদল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সীমান্ত পিলার ৬৮/২-এস হতে আনুমানিক ০১ কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে জেলার জীবননগর উপজেলার গয়েশপুর পিচমোড় পাকা রাস্তার উপর ভ্যানযোগে বাংলাদেশ হতে ভারতে যাওয়ার সময় মাবিয়াকে আটক করা হয়।

এ সময় তার কাছে থাকা ব্যাগ তল্লাশী করে বিভিন্ন ধরনের স্বর্ণের বার  (ছোট/বড় ২১টি বিভিন্ন ধরনের পিচ) ১৭৪০.৫১ গ্রাম (১৪৯ ভরি ৩ আনা ১ রতি ৮ পয়েন্ট) স্বর্ণসহ (২৪ ক্যারেট) এবং বাংলাদেশী নগদ ৩৭০/- টাকাসহ আটক করতে সক্ষম হয়।

আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রতি ভরি ৪৪,৫০০/- টাকা হিসেবে ৬৬,৩৯,৬৪৩/-  (ছেষট্টি লক্ষ ঊনচল্লিশ হাজার ছয়শত তেতাল্লিশ) টাকা এবং নগদ টাকা ৩৭০/- টাকাসহ সর্বমোট  ৬৬,৪০,০১৩/- (ছেষট্টি লক্ষ চল্লিশ হাজার তের ) টাকা মাত্র।

আটককৃত স্বর্ণ এবং বাংলাদেশি নগদ টাকা চুয়াডাংগা জেলার ট্রেজারী অফিসে এবং আটককৃত আসামিকে চুয়াডাংগা জেলার জীবননগর থানায় সোর্পদ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: