প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

লোকসভা নির্বাচন

ফলাফল ঘোষণা হতেই তৃণমূল-বিজেপি সংঘর্ষ

প্রকাশিত: ০৭:৫৮ অপরাহ্ণ, ২৩ মে ২০১৯

ছবি: ইন্টারনেট

লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হতেই শুরু হয়েছে ভারতজুড়ে গেরুয়া ঝড়। অপ্রত্যাশিতভাবেই বাংলায় জয়জয়কার বিজেপির। আর এই ফলাফল প্রকাশ হতেই রাজ্যের একাধিক জায়গা থেকে অশান্তির খবর আসতে শুরু করেছে। বিভিন্ন জায়গায় ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে তৃণমূল-বিজেপি সংঘর্ষ। ভারতীয় গণমাধ্যম কলকাতা ২৪ এর একটি প্রতিবেদনে এমন সংবাদ পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়, অনেকেই এই আশঙ্কাটাই করেছিলেন ফলাফল প্রকাশের পরেই ক্রমশ বদলে যেতে পারে রাজ্যের রাজনৈতিক প্রেক্ষাপট। এমনকি সংঘর্ষের ঘটনাও ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা। আর ফলাফল প্রকাশ হতেই একাধিক জায়গা থেকে অশান্তির খবর আসতে শুরু করেছে।

বালুরঘাট: বালুরঘাট কলেজে বালুরঘাট লোকসভা আসনে গণনা চলছিল। গণনার ট্রেন্ড অনুযায়ী ক্রমশ এগিয়ে যেতে থাকে সেখানকার বিজেপি প্রার্থী। আর এরপরেই আনন্দ উল্লাসে ফেটে পড়েন সেখানকার বিজেপি নেতা কর্মীরা। হঠাৎ করেই তাঁদের লক্ষ করে ইট বৃষ্টি এবং মারধর শুরু হয় বলে জানা গিয়েছে। ঘটনায় অভিযোগের তির স্থানীয় তৃণমূলের দিকে। ঘটনাকে কেন্দ্র করে মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। সংঘর্ষে জড়িয়ে পড়ে বিজেপি এবং তৃণমূলের কর্মী সমর্থকরা। ঘটনার দীর্ঘক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী।

ঘাটাল: ভোট গণনা প্রক্রিয়া চলাকালীনই উত্তপ্ত হয়ে উঠল ঘাটাল। অভিযোগ, এদিন বিকালে ঘাটাল থেকে বালিডাঙায় বাড়ি ফেরার পথে আক্রান্ত হন তৃণমূল কর্মীরা। বালিডাঙায় বিজেপি কার্যালয়ের কাছে আসতেই বিজেপি কর্মী, সমর্থকরা তাঁদের উপর চড়াও হন বলে অভিযোগ।

বোলপুর: ভোট মিটতে না মিটতেই অশান্তি শুরু বীরভূমে। বোলপুর কেন্দ্রে জয়ী তৃণমূলের অসিত মাল। দলীয় প্রার্থী জয়ের দিকে এগোতেই কীর্ণাহারে আবির খেলতে শুরু করেন তৃণমূল কর্মীরা। অভিযোগ, সেইসময়ই মারধর করা হয় বিজেপি কর্মীদের।

হাওড়া: ফল প্রকাশের পরেই উত্তপ্ত হয়ে উঠল হাওড়া। বি গার্ডেনের কাছে বিজেপি ক্যাম্পে ভাঙচুরের অভিযোগ। অভিযোগের তির তৃনমূলের দিকে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: