প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

এমপি হলেন দুই নায়িকা

প্রকাশিত: ০৮:০০ অপরাহ্ণ, ২৩ মে ২০১৯

ভারতের লোকসভা ভোটে বড় ব্যবধানে সরকার গঠন করতে যাচ্ছে নরেন্দ্র মোদীর বিজেপি। তবে প্রতিবারের মতো এবারও এই নির্বাচনে গোটা ভারতবাসীর নজর পশ্চিমবঙ্গে।

এবারের এই নির্বাচনে পিছিয়ে নেই মমতার তারকা প্রার্থীরাও। তাদের মধ্যে টালিগঞ্জের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী রয়েছেন। তিনি পশ্চিমবঙ্গের যাদবপুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, ২ লাখ ৮২ হাজার ৩৩৭ ভোটের বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন মিমি। ফলে কার্যত যাদবপুরে মিমিই বিজয়ী।

এদিকে পশ্চিমবঙ্গের বসিরহাট থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছিলেন চলচ্চিত্র অভিনেত্রী নুসরাত জাহান।

নির্বাচন কমিশনের দেয়া তথ্যমতে, নুসরাত বিজেপি প্রার্থী স্বায়ন্ত বসুর থেকে দুই লাখ ৮২ হাজার ৯৯ ভোটে এগিয়ে রয়েছেন।

২৯ বছর বয়সী এই বাঙালি অভিনেত্রী বিজেপির স্বায়ন্ত বসু ও কংগ্রেসের কাজী আবদুর রহিমের বিরুদ্ধে লড়েছেন। গত কয়েক বছর ধরেই এ আসনটি তৃণমূল কংগ্রেসের শক্তঘাঁটি হিসেবে পরিচিতি পেয়েছে।

কয়েকজন তৃণমূল সমর্থক গণমাধ্যমকে বলেন, নুসরাত জাহান জয়ী হবেন বলেই আমরা ধরে নিয়েছি। তার আসনে মুসলমান ভোটাররাই সংখ্যাগরিষ্ঠ।

নুসরাতকে প্রার্থী ঘোষণার পরেই তাকে নিয়ে বিরোধী পক্ষ ব্যাপক অপপ্রচারে নামে। তাকে নিয়ে অশ্লীল ছবি বানিয়ে তা ইন্টারনেটে ট্রল করেন তারা। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতিতে নতুন আসা এই অভিনেত্রী বিজয়ী হতে যাচ্ছেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: