প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মোদির জয়ে উচ্ছ্বাস প্রকাশে সংযত বিএনপি

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ২৩ মে ২০১৯

ছবি: প্রতীকী

ভারত শাসনের ভার ফের নরেন্দ্র মোদির হাতেই উঠছে। বৃহস্পতিবার পর্যন্ত পাওয়া ফলাফলে ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে এবার বিজেপি জোট ৩৫০ আসনে এগিয়ে আছে। অন্যদিকে কংগ্রেস জোট পাচ্ছে ৯০টি আসন। নিশ্চিত বিজয়ের পথই আছে বিজেপি।

প্রতিবেশী দেশ এবং রাজনৈতিক ইতিহাসে মিল থাকার কারণে বাংলাদেশের রাজনীতি ও দলগুলোর কাছে ভারতের নির্বাচন বরাবরই গুরুত্বপূর্ণ। বিজেপির সঙ্গে বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির ভালো সম্পর্ক রয়েছে বলে রাজনীতিতে প্রচলিত ছিল।

গতবার (২০১৪) যখন বিজেপি ক্ষমতায় আসে তখন বিএনপি উচ্ছ্বাসও দেখিয়েছিল। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি।

তবে এবার ভারতের এবারের নির্বাচন নিয়ে বাংলাদেশের কোনো রাজনৈতিক দলই এখন পর্যন্ত তেমন কোনো কথা বলেনি। যদিও এখনও আনুষ্ঠানিক ফল ঘোষণা বাকি।

মোটাদাগে মোদির ৫ বছরে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্পর্ক ভালোই ছিল বলে দেখা গেছে। এই সম্পর্ক একটি উচ্চতায় নিয়ে গেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিএনপির নেতারাও মনে করেন, বিজেপির সঙ্গে বিএনপির সম্পর্ক গত ৫ বছরে ভালো হয়নি। অতীতে বিজেপির সঙ্গে বিএনপির ‘ভালো সম্পর্ক’ ধরে রাখা যায়নি। আর তাই মোদির দ্বিতীয় মেয়াদের জয়ে আগেরবারের মতো উচ্ছ্বসিত নয় বিএনপি। প্রতিক্রিয়া প্রকাশে এবার অনেকটাই সতর্ক ও সংযত দলটি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: