প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

কোহলিকে নিতে চান মাশরাফি, বাটলারকে সরফরাজ

২৪ মে ২০১৯ , ১২:১২:২৬

বিশ্বের ভয়ংকরতম ব্যাটসম্যান তিনি। বিশ্বের যেকোনো দল সুযোগ পেলে তাকে লুফে নিতে চাইবে। সেই বিরাট কোহলির ওপর নির্ভর করেই এবার ইংল্যান্ডে বিশ্বকাপ জয়ের আশা দেখছে ভারত।

অন্যদিকে বাংলাদেশের সবচেয়ে ইতিবাচক দিক হিসেবে বিবেচনা করা হচ্ছে অভিজ্ঞতা-তারুণ্যের মিশেল আর মাশরাফি বিন মুর্তজার অসাধারণ নেতৃত্ব। আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণকারী দশ দলের অধিনায়কদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করেছিল আইসিসি। সেই অনুষ্ঠানেই ভারত অধিনায়কের প্রতি মাশরাফির ভালো লাগার কথা জানা গেল।

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে প্রশ্ন করা হয় সুযোগ পেলে আপনি কোন ক্রিকেটারকে দলে নিতেন।

এমন প্রশ্নের জবাবে হাসির ছলেই মাশরাফি বিন মুর্তজা পাশের সোফায় বসা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির দিকে নির্দেশ করে বলেন, ‘সুযোগ পেলে আমি বিরাট কোহলিকেই দলে নিতাম।’

একই প্রশ্নের জবাবে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যান বলেন, সুযোগ থাকলে আমি অস্ট্রেলিয়ার সহকারী কোচ রিকি পন্টিংকে আমাদের কোচ হিসেবে নিতাম।

সম্পূরক এক প্রশ্নের জবাবে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি বলেন, আমার যদি কখনও সুযোগ হয় তাহলে আমি দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে নেব।

আর দক্ষিণ আফ্রিকার অধিনায়ককে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার সুযোগ থাকলে আমি নিতাম জাসপ্রীত বুমরাহ, রশিদ খান ও প্যাট কামিন্সের মতো ক্রিকেটারকে।

শুধু দক্ষিণ আফ্রিকান অধিনায়কই নন, রশিদ খানকে দলে নিতে আগ্রহ দেখালেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

পাকিস্তানের বিশ্বকাপ দলের অধিনায়ক সরফরাজকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার যদি সুযোগ হতে তাহলে আমি ইংল্যান্ডের ক্রিকেটার জস বাটলারকে দলে নিতাম।

একই প্রশ্নের জবাবে শ্রীলংকান অধিনায়ক করুণারত্নে বলেন, আমার পছন্দ বেন স্টোকস। সুযোগ থাকলে এই ইংলিশ ব্যাটসম্যানকে দলে নিতাম।

সম্পূরক প্রশ্নের জবাবে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, আমার সুযোগ থাকলে আমি দক্ষিণ আফ্রিকান প্রতিভাবান পেসার কাগিসো রাবাদাকে দলে নিতাম।

তবে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার ও আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইবকে প্রশ্ন করা হলে তারা বলেন, আমাদের দলে যারা আছে তাদের নিয়েই আমি সন্তুষ্ট। যেটা করতে পারব না সেটা বলে লাভ নেই।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: