প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মোদীকে অভিনন্দন জানালেন ট্রাম্প

প্রকাশিত: ১০:৫৮ পূর্বাহ্ণ, ২৪ মে ২০১৯

ছবি: ইন্টারনেট থেকে নেয়া।

লোকসভা নির্বাচনে বিজয়ী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৩ মে) এই অভিনন্দন জানান ট্রাম্প। বার্তা সংস্থা পিটিআই এই তথ্য জানিয়েছে। 

শুধু ট্রাম্পই নয়, যুক্তরাষ্ট্রের অন্য রাজনীতিবিদেরাও মোদীকে অভিনন্দন জানিয়েছেন।.

বিপুল জয়ের পর মোদিকে অভিনন্দন জানাতে দেরি করেননি ট্রাম্প। টুইট করে মোদিকে অভিনন্দন জানান ট্রাম্প। টুইটে ট্রাম্প লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর দল বিজেপিকে নির্বাচনে বড় জয়ের জন্য অভিনন্দন।

প্রধানমন্ত্রী মোদি পুনর্নির্বাচিত হওয়ায় দুই দেশের মধ্যকার সম্পর্কের জন্য বড় বিষয় মজুত রয়েছে বলে মন্তব্য করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, ‘আমাদের গুরুত্বপূর্ণ কাজ একসঙ্গে চালিয়ে যাওয়ার অপেক্ষায় আমি।’

৫৪৩ আসনের লোকসভায় সাত দফায় ভোট হয় ৫৪২টিতে। সরকার গঠনের জন্য প্রয়োজন ২৭২টি আসন। গতকাল ভোট গণনার চিত্রে দেখা যায়, মোদির বিজেপি ও জোট এনডিএ এই সংখ্যা অনায়াসে ছাড়িয়ে গেছে। শুধু তা-ই নয়, জোট হিসেবে এনডিএ ও একক দল হিসেবে বিজেপি তাদের আসনসংখ্যা বাড়িয়েছে। পাঁচ বছর দেশ শাসন করার পর আরও বেশি সমর্থন নিয়ে কোনো প্রধানমন্ত্রীর এমন জয় ভারতের ইতিহাসে দেখা যায়নি।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: