প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

হেরে গেল ফেরদৌসের সেই প্রার্থী

২৪ মে ২০১৯ , ০৭:২১:০৮

ভারতের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের যে প্রার্থীর পক্ষে প্রচারে নেমে সমালোচিত হয়েছিল বাংলাদেশের অভিনেতা ফেরদৌস সেই প্রার্থী জিততে পারেননি।

গত এপ্রিলে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে প্রচারণায় অংশ নেন ফেরদৌস। গত ১৪ ও ১৫ এপ্রিল প্রচারে অংশ নেন, যা নিয়ে সংবাদও প্রকাশিত হয়।

বৃহস্পতিবার দেওয়া ফলে দেখা যায়, রায়গঞ্জে বিজেপির প্রার্থী দেবশ্রী চৌধুরীর কাছে পরাজিত হয়েছেন কানাইয়ালাল। দেবশ্রী পেয়েছেন ৭৫ হাজার ২৮০ ভোট। অন্যদিকে কানাইয়ালাল পেয়েছেন ৬৬ হাজার ৮১৫ ভোট।

গাড়িতে করে রায়গঞ্জের বিভিন্ন এলাকায় প্রচারে অংশ নেন ফেরদৌস। ওই গাড়িতে ছিলেন টালিগঞ্জের অভিনেতা অঙ্কুশ ও অভিনেত্রী পায়েল সরকার। ফেরদৌসকে দেখতে রাস্তার দুই পাশে ছিল উৎসাহী মানুষের ভিড়।

ফেরদৌস প্রচারে অংশ নেওয়ায় বিজেপি আপত্তি জানায়। বিষয়টি নিয়ে কথা বলেন খোদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘অন্য দেশ থেকে লোক এনে পশ্চিমবঙ্গে ভোটের প্রচার করানো হচ্ছে। এমন তোষণের রাজনীতি ভারতের আর কোথাও দেখেছেন?’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: