ক্রেতার সংখ্যা অনেক কম

নিউ মার্কেটের ব্যবসায়ীদের মাথায় হাত!

২৪ মে ২০১৯ , ০৭:৩৪:০০

ফাইল ফটো

সমানেই ঈদ। তাই বেচাকেনায় ব্যস্ত থাকার আশা করেছিলেন রাজধানীর নিউ মার্কেটের ব্যবসায়ীরা। তবে ক্রেতা কম আসায় বেশিরভাগ সময়ই অলস সময় কাটাচ্ছেন অনেক ব্যবসায়ী।

ব্যবসায়ীদের দাবি, প্রতি বছরের তুলনায় এবার ক্রেতার সংখ্যা অনেক কম। এজন্য যানজটকে দায়ী করছেন তারা।

তারা বলছেন, নিউ মার্কেট এলাকায় প্রতিদিনই তীব্র যানজট লেগেই থাকে। রমজানে যানজটের মাত্রা আরও বেড়েছে। এ কারণে ভোগান্তি পোহাতে হয় ক্রেতাদেরকে। ভোগান্তি থেকে বাঁচতে অনেকেই নিউ মার্কেট না এসে অন্য মার্কেট থেকে কেনাকাটা সেরে ফেলছেন।

শাহী স্টোরের কর্মকর্তা মো রুহুল আমিন বলেন, আমরা ফেব্রিক্স আইটেম বিক্রি করে থাকি। এবার কাস্টোমার খুব একটা বেশি দেখা যাচ্ছে না। এ এলাকায় তীব্র যানজটের সমস্যা। কাস্টমার কিভাবে আসবে?

তিনি আরও বলেন, যাতায়াতের সমস্যার কারণেই মানুষ আসতে পারছে না। এটাই মেইন কথা। কাস্টমার কিনতে চায়, কিন্তু ভোগান্তিতে পড়তে চায় না। যানজট নিরসন না হলে এ সমস্যা দূর হবে বলে মনে হয় না।

কসমেটিকস এর দোকান বর্ণালী-এর কর্মকর্তা মোহাম্মদ হোসেন বলেন, আমাদের যেটা আশা থাকে সেটা হল ঈদ উপলক্ষে বেচাকেনা বাড়বে। কিন্তু ১৮ রোজা চলে গেল বিজনেসের অবস্থা একটু খারাপ।

তিনি বলেন, গতবছর ১৮ রমজানে কাস্টোমার জায়গা দিতে পারিনি। আর এখন কাস্টমার নাই। গতবছর এ সময়ে কাস্টোমারের ভিড়ে ইফতার করতে বেগ পেতে হয়েছে। অনেক কাস্টমার আমাদের দোকানেই ইফতার করেছে। কিন্তু এ বছর সে অবস্থা নেই। তবে আমি আশাহত নই। ২০ রোজা থেকে কাস্টোমার আরও বাড়বে। তখন হয়তো বেচাকেনা আরও ভালো হবে।

ওমার্স টেইলার এন্ড ফেব্রিক্সের কর্মকর্তা কামাল হোসেন বলেন, এতদিন বেচাকেনা কিছুটা কম হলেও আজকে একটু ভালোই হচ্ছে। তবে তুলনামূলক বাজারে ক্রেতা কম। আমরা আশা করছি ধীরে ধীরে ক্রেতা বাড়বে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: