প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

‘জনগণের সাথে সরকারের সেতু বন্ধন করাই মূল লক্ষ্য’

২৪ মে ২০১৯ , ০৮:২৬:০০

ছবি: প্রতিনিধি

স্বাধীনতা ও মুক্তিযোদ্ধার চেতনায় এই বাংলাদেশ গড়ে তোলার জন্য জাতির যে অঙ্গীকার, স্বাধীনতার যে মূল মন্ত্র আমাদের স্বপ্নের সোনার বাংলা গড়তে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ গড়ার যে স্বপ্ন আমাদের দেখিয়েছিলেন তা বাস্তবায়ন শুরু হয়েছে।

শুক্রবার (২৪ মে) বিকেলে জামালপুরের সরিষাবাড়ী খাদ্য গুদামে বোরো চাল সংগ্রহ ২০১৯ ইং এর উদ্ভোধন করেন তথ্য মন্ত্রানালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান।

তিনি বলেন, স্বাধীনতার চেতনায় এ বাংলাদেশ পরিচালিত হয়ে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াতে পারে। এ দেশে কোন সন্ত্রাস জঙ্গিবাদ, মাদকের কাল ছায়ার ছোবল যেন বাংলাদেশের মানুষকে ছুতে না পারে। সেজন্য আমি তথ্য মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে ড.হাছান মাহমুদ মন্ত্রী মহোদয়ের নেতৃত্বে সে ভাবে আমরা কাজ করব।

আর তথ্যের যে অবাধ প্রবাহ সেটা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য থাকবে। আমাদের জনগণের সাথে সরকারের তথ্যের আদান প্রদানে নিশ্চিত করণের মধ্য দিয়ে জনগণের সাথে সরকারের গভীর সেতু বন্ধন রচনা করাই আমাদের মূল লক্ষ্য।

তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান বলেন, জনগণ যেন সব কিছু জানে, জনগণ যেন আমাদের সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড গুলো সম্পর্কে অবহিত থাকে। সবার মাঝে যে সে উন্নয়নের ছোঁয়া পৌছে দেয়ার কাজটি সরকার করছে। সমগ্র দেশ ও জাতি সহ সমগ্র বিশ্ব যেন সঠিক ভাবে জানে।বস্তুনিষ্ঠ সঠিক তথ্য সংবাদ যেন সব সময় আমাদের জনগণ পায়। আর মানুষ যেন, কোন ভাবে তথ্য বিভ্রাটে না ভোগে। সেটাও আমাদের দেখার দায়িত্ব রয়েছে। একই সাথে বাক স্বাধীনতা, সংবাদ পত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের জন্য নিরাপত্তা, নবম ওয়েজর্বোডসহ সব ক্ষেত্রেই আমরা আন্তরিক ভাবে তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে কাজ করব।

তিনি আরও বলেন, আগামী দিনে তথ্য মন্ত্রণালয়ের মধ্য দিয়ে আমাদের সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য উন্নত আধুনিক বাংলাদেশ সরকারের সকল উন্নয়ন কর্মসূচি এবং আমাদের জনগণের সাথে সরকারের গভীর একটি সেতু বন্ধন তা আমরা অবাধ প্রবাহে নিশ্চিত করনের মধ্য দিয়ে বাস্তবায়ন করব।

এ সময় উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ শহীদুল্লাহ, খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্ত মোহাম্মদ বাবুল মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, এডভোকেট মতিয়ার রহমান স্মৃতি সংসদের সভাপতি আজমত আলী ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান এলিন, উপজেলা যুবলীগের সভাপতি এ.কে.এম.আশরাফুল আলম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, তারাকান্দি ট্রাক ও ট্যাংকলড়ি মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম মানিক, উপজেলা বোরো ধান ও চাল ক্রয় কমিটির কৃষক প্রতিনিধি সাখাওয়াতুল আলম মুকুলসহ উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মী, সুধীজন উপস্থিত ছিলেন।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ বাবুল মিয়া জানান, চলতি বোর মৌসুমে উপজেলার তালিকাভুক্ত চাল কল মালিকদের কাছ থেকে ৩৬ টাকা কেজি দরে ২৯৮২ মে.টন সিদ্ধ, ৩৭১ মে.টন আতব চাল ও ২৬ টাকা কেজি দরে ৫৫৭ মে.টন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে ক্রয় শুরু করেছে কৃষি বান্ধব সরকার। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: