প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

পদত্যাগ করলেন মোদি

প্রকাশিত: ০৯:১৯ অপরাহ্ণ, ২৪ মে ২০১৯

দ্বিতীয় দফায় শপথ নেয়ার আগে প্রথা অনুযায়ী পদত্যাগ করলেন ভারতের নব-নির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার সন্ধ্যায় দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দর কাছে তিনি এই পদত্যাগপত্র হস্তান্তর করেছেন।

দেশটির রাষ্ট্রপতি ভবনের একটি সূত্রের বরাত দিয়ে ইকোনমিকস টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

নতুন সরকার গঠন না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের কাজকর্ম চালাতে মোদিকে আহ্বান জানিয়েছেন বিহারের সাবেক গর্ভনর ও ভারতের ১৪তম রাষ্ট্রপতি রামনাথ।

রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগপত্র রামনাথ কোবিন্দের কাছে তুলে দেন নরেন্দ্র দামোদর দাস মোদি।

২০১৪ সালের চেয়ে দেশটিতে এবার প্রবল গতিতে উত্থান ঘটেছে নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন বিজেপির। ভারতের গত ৪৮ বছরের নির্বাচনী ইতিহাসে কোনো দলই ৩ শতাধিক আসনে জয়ী হয়ে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে পারেনি। নরেন্দ্র মোদির বিজেপি গত ৪ যুগের এই রেকর্ড ভেঙে এবার একাই তিনশ'র বেশি আসনে জয় পেয়েছে।

পদত্যাগপত্র দিলেও নরেন্দ্র মোদির দ্বিতীয় মেয়াদে শপথ নেয়ার তারিখ এখনো নির্ধারণ করা হয়নি বলে একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে এনডিটিভি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: