প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আগাম টিকিট বিক্রির শেষ দিনে স্টেশনে উপচেপড়া ভিড়

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, ২৬ মে ২০১৯

ছবি: ইন্টারনেট

আসন্ন ঈদ উল ফিতরকে সামনে রেখে ঘরমুখো মানুষের ট্রেনের আগাম টিকিট সংগ্রহের শেষ দিন আজ। টিকিট পেতে কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে মানুষের উপচেপড়া ভিড়। পরিবারের সঙ্গে ঈদ কাটাতেহ কেউ দাঁড়িয়েছেন গতকাল মধ্যরাত থেকে আবার কেউবা সন্ধ্যা থেকেই অপেক্ষা করছেন টিকিট সংগ্রহের জন্য। 

রবিবার (২৬ মে) সকাল ৮টা থেকে দেয়া শুরু হয় ৪ জুনের আগাম টিকিট। এদিন থেকে ঈদের ছুটি শুরু হওয়ায় টিকিটের চাহিদা রয়েছে বেশি। আজ দেয়া হচ্ছে ৪ জুনের টিকিট।

কমলাপুর স্টেশন ম্যানেজার বললেন, রেজিস্ট্রেশন করতে সময় লাগায় এই ভিড়। আর অনলাইন বা অ্যাপসের মাধ্যমে টিকেট কেনার বিড়ম্বনার জন্য প্রযুক্তির অসুবিধাকেই দায়ী করলো সেবাদাতা কর্তৃপক্ষ।

৫ জুন ঈদ হতে পারে সেই হিসেবে সবচেয়ে বেশী চাহিদা তিন ও চার তারিখের জন্য। রোববার কমলাপুরসহ অন্যান্য জায়গায় দেয়া হচ্ছে চার তারিখের রেলের টিকেট। 

কমলাপুর স্টেশন থেকে দেয়া হচ্ছে রাজশাহী, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, পঞ্চগড়, নীলফামারী এবং খুলনা অঞ্চলের জন্য। সেই টিকেট পেতেই এমন উপচে পড়া ভিড় কমলাপুর স্টেশনে।

টিকেট প্রত্যাশীরা বলছেন. শনিবার রাত থেকে লাইনে দাঁড়িয়ে আছেন তারা টিকেটের জন্য। স্টেশন ম্যানেজার জানালেন, যাত্রী সাধারণের চাপ সামলাতে তারা যতদূর সম্ভব চেষ্টা করছেন। 

আর যারা ভিড় ঠেলে কাউন্টার থেকে টিকিট পাচ্ছেন তাদের মুখে রাজ্য জয়ের হাসি। তবে, রেলের টিকেট দেয়া শুরু হওয়ার পর থেকেই অভিযোগ ছিল টিকেট পাওয়া তো দূরে থাক, অনলাইনেই ঢোকা যাচ্ছে না।

এদিকে টিকেট প্রত্যাশীদের ভিড় সামলাতে এবং শৃঙ্খলা রক্ষায় গলদঘর্ম হতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। কমলাপুর স্টেশন ছাড়া বিমানবন্দর স্টেশনে টিকিট প্রত্যাশীদের কিছুটা ভিড় থাকলেও আগাম টিকেট দেয়ার অন্যস্থানগুলোতে তেমন একটা ভিড় নেই।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: