প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

সম্পর্ককে ‘অভূতপূর্ব নতুন উচ্চতায়’ উন্নীত করার অঙ্গীকার হাসিনা-মোদির

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, ২৬ মে ২০১৯

ছবি: ইন্টারনেট

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুদেশের মধ্যকার সম্পর্ককে এক ‘অভূতপূর্ব নতুন উচ্চতায়’ উন্নীত করার ব্যাপারে অঙ্গীকার করেছেন। একইসঙ্গে তাঁরা নিরাপত্তা, বাণিজ্য, পরিবহন, জ্বালানি ও জনগণের সাথে জনগণের বন্ধনের ক্ষেত্রে অংশীদারিত্ব গভীর করার জন্য চলমান পরিকল্পনাগুলোর দ্রুত বাস্তবায়নের গুরুত্বের বিষয়ে একমত হয়েছেন। এ খবর দিয়েছে পার্সটুডে।

ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে পুনরায় কাজ শুরু করতে যত দ্রুত সম্ভব বৈঠকে বসার জন্য তারিখ নির্ধারণের বিষয়েও একমত হয়েছেন এ দুই নেতা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভারতীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো প্রথম বিদেশি নেতাদের অন্যতম ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যা ভারত ও বাংলাদেশের মধ্যকার ‘অসাধারণ নিবিড় ও আন্তরিক বন্ধন’ এবং দুই নেতার চমৎকার সম্পর্কের প্রতিফলন করছে।

নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চা (এনডিএ) সরকার লোকসভা নির্বাচনে জনগণের বিপুল সমর্থন অর্জন করায় গত বৃহস্পতিবার মোদিকে ফোন করে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় পাঁচ মিনিটের আলাপে প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণ এবং নিজের ও পরিবারের পক্ষ থেকে নরেন্দ্র মোদিকে আন্তরিক অভিনন্দন জানান।মোদির গতিশীল নেতৃত্বের কারণেই বিজেপি এবং দলটির নেতৃত্বাধীন জোট এনডিএ সপ্তদশ লোকসভা নির্বাচনে বিপুল বিজয় অর্জনে সক্ষম হয়েছে বলে ফোনালাপে উল্লেখ করেন শেখ হাসিনা। 

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: