প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

লন্ডনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা

দেশে ফিরলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, ২৬ মে ২০১৯

ছবি: ইন্টারনেট

যুক্তরাজ্য ও জার্মানিতে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসা শেষে ১১ দিন পর দেশে ফিরলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতি তার সফর সঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে লন্ডন থেকে ঢাকায় পৌঁছান।

রবিবার (২৬ মে) সকাল ১০টা ৩৮ মিনিটে হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জানা গেছে, ঢাকার শাহজালাল বিমানবন্দরে রাষ্ট্রপতি পৌঁছালে তাকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এ সময় ডিপ্লোমেটিক কোরের ডিন ঢাকায় নিযুক্ত ভ্যাটিকানের রাষ্ট্রদূত জর্জ কোচেরি, বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার ও জার্মান রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব, আইজিপিসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৭৫ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। তাই স্পিকার থাকা অবস্থায় চিকিৎসার জন্য নিয়মিত সিঙ্গাপুরে যেতেন তিনি। রাষ্ট্রপতি হওয়ার পর সিঙ্গাপুরের পাশাপশি লন্ডনেও স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য যাচ্ছেন রাষ্ট্রপতি। এরই ধারাবাহিকতায় গত ১৫ মে নিয়মিত মেডিক্যাল চেকআপের জন্য লন্ডনে যান তিনি।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: