প্রচ্ছদ / অপরাধ / বিস্তারিত

বিদেশি মোড়কে চকবাজারের পণ্য

প্রকাশিত: ০৯:৩৪ অপরাহ্ণ, ২৬ মে ২০১৯

ছবি: সংগৃহীত

রাজধানীর চকবাজারে তৈরি পণ্য বিদেশি মোড়কে বাজারজাত করে বিক্রি করা হচ্ছে। ঈদ সামনে রেখে অসাধু ব্যবসায়ীদের এমন প্রতারণার সন্ধান পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের বাজার মনিটরিং টিম। রাজধানীর গুলশানের পিংক সিটি শপিং মলের একাধিক দোকানে এসব পণ্যের সন্ধান পাওয়া যায়। রোববার (২৬ মে) তদারকি দল একটি অভিযান পরিচালনা করলে এ চিত্র ফুটে ওঠে।

এ বিষয়ে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ঈদকে কেন্দ্র করে একদল অসাধু ব্যবসায়ীরা এমনটা করছেন। বিদেশি পণ্যের মোড়কে জড়িয়ে দেশেই বানানো নকল পণ্য বিক্রি করছেন। বেশিরভাগ ক্ষেত্রে এসব পণ্য পুরান ঢাকার চকবাজারে বানানো। একটি খেলনার দোকানে আমরা এমন কিছু খেলনা পেয়েছি যা বিক্রেতা বিদেশি বলে বিক্রি করছেন কিন্তু সেগুলো এখানেই বানানো। এমন কাজ গ্রাহকদের সঙ্গে প্রতারণার শামিল এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের লঙ্ঘন। এছাড়াও মূল্য তালিকা প্রদর্শিত অবস্থায় না থাকা এবং গ্রাহকদের যথাযথ সেবা না দেওয়ার অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

জানা যায়, অধিদপ্তরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে সহকারী পরিচালক আতিয়া সুলতানা এবং সহকারী পরিচালক আফরোজা রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। প্রতিষ্ঠানগুলোকে সর্বনিম্ন পাঁচ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: